মেইন ম্যেনু

এখনো নিয়ন্ত্রণহীন গরুর মাংসের দাম

রাজধানীর বাজারগুলোতে এখনো নিয়ন্ত্রণহীন গরু ও খাসির মাংসের দাম। ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার হলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ টাকায় ও খাসির মাংস ৭৫০ টাকায়।

শুক্রবার রাজধানীর মুগদা, খিলগাঁও ও রামপুরা বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহে আগের বেশি দামেই গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে তবে কমেছে মুরগির দাম। অন্যদিকে মাছের দাম কিছুটা বাড়লেও অপরিবর্তিত আছে সবজির দাম।

রাজধানীর বাজারগুলোতে, দেশি গরুর মাংস প্রতি কেজি ৪৮০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে, খাসির মাংস বিক্রি হচ্ছে ৭২০ থেকে ৭৫০ টাকায়।

গরুর মাংসের দাম বেশি কারণ জানতে চাইলে মাংস ব্যবসায়ী মিলন বলেন, এখন খরচ বেশি তাই বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে। আমি প্রতি কেজি ৪৮০ টাকা নিচ্ছি অনেকে ৫০০ টাকা করে বিক্রি করছেন।

এদিকে আগের সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগির দাম কমেছে। মুরগির মাংসের বিক্রেতারা আল আমিন বলেন, গত সপ্তাহে গরুর মাংস বিক্রি না হওয়ায় ব্রয়লার মুরগির চাহিদা বাড়ায় দামও বেড়েছিল। এ সপ্তাহে কেজি প্রতি ব্রয়লার মুরগি ১৫-২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা এবং কক মুরগি প্রতিপিস ১৫০ টাকা থেকে ২২০ টাকা ও দেশি মুরগি ৩৫০-৪৫০ টাকায়।






মন্তব্য চালু নেই