মনোনয়ন নিতে ইসিকে আবেদন অর্ধশতাধিক প্রার্থীর

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) উত্তর ও দক্ষিণের নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মধ্যে প্রায় অর্ধশতাধিক সম্ভাব্য প্রার্থী সময় সংকটের কারণে মনোনয়নপত্র জমা দিতে পারেননি। তবে, তারা এখন মনোনয়নপত্র গ্রহণের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছেন।

সোমবার (৩০ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ করে এ আবেদন করেন তারা।

এসব প্রার্থীদের মধ্যে অন্তত ১৮ জন নারী প্রার্থী রয়েছেন। যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা বেগমের নেতৃত্বে তারা সিইসির কাছে আবেদন জানান।

নাজমা বেগম সাংবাদিকদের জানান, ভূক্তভোগীরা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক। তারা মনোনয়নপত্র জমাদানের শেষ সময়ের আগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়েই ছিলেন। কিন্তু পুরুষ কাউন্সিলর প্রার্থীরা হুড়োহুড়ো শুরু করে দেয়। ফলে রোববার (২৯ মার্চ) বিকেল ৫টার একটু আগে মহিলা পুলিশ তাদের একটি কক্ষে বসিয়ে রাখেন। পরে ঘড়ির কাঁটা ৫টা অতিক্রম করলে রিটার্নিং কর্মকর্তা আর তাদের মনোনয়নপত্র জমা নেননি।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জানানো হয়েছিলো। সিইসির সঙ্গে দেখা করে আবেদন করা হয়েছে। সিইসি আশ্বাস দিয়েছেন-বিষয়টি খতিয়ে দেখবেন। যদি আগ্রহীরা নির্দিষ্ট সময়ের আগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অবস্থান নিয়ে থাকেন তবে তাদের মনোনয়পত্র গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিইসি।

নাজমা বেগম বলেন, যে সিদ্ধান্তই আসুক, আমরা তা মেনে নেব।

এছাড়া অন্তত ৩৫ জন আগ্রহী পুরুষও কাউন্সিলর পদে তাদের মনোনয়নপত্র জমা দিতে পারেননি।

রোববার বিকেল ৫টায় ডিসিসি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিলো। আগামী ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই করবে ইসি। নির্বাচন হবে ২৮ এপ্রিল।



মন্তব্য চালু নেই