নাশকতার বিরেুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইঞ্জিনিয়ার মোশাররফ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, চলমান সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধভাবে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলতে হবে।

তিনি আজ সকালে রাজধানীর হেয়ার রোডে তার সরকারি বাসভবনে ‘দেশের চলমান পরিস্থিতি’ বিষয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহিনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন আহমেদ, মাহবুবুর রহমান রোহেল, যুগ্ম-সম্পাদক হারুন-অর রশিদ রনি, প্রচার সম্পাদক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আবু রাসেল, জহিরুল ইসলাম আবির, আবু সাঈদ নাইম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আহবায়ক আবু তাহের ও যুগ্ম আহবায়ক ইমরান আহমেদ।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের ঘর থেকে বেরিয়ে আসার এখনই সময়। মহান স্বাধীনতাযুদ্ধে জাতির প্রয়োজনে মুক্তিযোদ্ধারা যেমন জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, তেমনি রাজপথে নেমে দেশব্যাপী সন্ত্রাসী ও জঙ্গি চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, এখন দেশে আন্দোলনের নামে যেভাবে শিশু নারীসহ নিরীহ মানুষদের হত্যা করা হচ্ছে, তাকে রাজনীতির কোন সংজ্ঞাতেই ফেলা যাবে না। এটি জঘণ্যতম মানবতাবিরোধী অপরাধ। এই অপরাধ ক্ষমার অযোগ্য এবং এদের বিচারের মুখোমুখি দাঁড়াতেই হবে।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানরা বেঁচে থাকতে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই দেশ কোনভাবেই ধ্বংস হতে দেয়া যায় না। তিনি মুক্তিযোদ্ধার সন্তানদেরকে দেশের প্রত্যেকটি এলাকায় মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের সাথে নিয়ে ‘নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠন করার আহবান জানান।



মন্তব্য চালু নেই