WITSA অ্যাওয়ার্ড: লতিফ সিদ্দিকী উপস্থিত থাকলেও পুরষ্কার নিলেন পলক

গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড (WITSA অ্যাওয়ার্ড) নিতে যুক্তরাষ্ট্র থেকে মেক্সিকোতে অনেক আশা নিয়ে গিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। কিন্তু নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির অনুষ্ঠানে বিতর্কিত বক্তব্য দেওয়ার কারণে মন্ত্রীসভা থেকে তাকে অপসারণ করার খবর ছড়িয়ে পড়লে শেষ পর্যন্ত তিনি আর অ্যাওয়ার্ড নেননি। ওঠেননি অ্যাওয়ার্ড মঞ্চে। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সরকারের প্রতিনিধি হিসেবে মঞ্চে উঠলেন, অ্যাওয়ার্ড নিলেন এবং বক্তব্য দিলেন। তখন লতিফ সিদ্দিকী মঞ্চের সামনে নিজ আসনে বসে ছিলেন।

এদিকে আইসিটি মন্ত্রণালয় থেকে আজ সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে অ্যাওয়ার্ডের নানান বিষয়ে তথ্য প্রেরণ করা হলেও তার কোন অংশেই আবদুল লতিফ সিদ্দিকীর সম্পৃক্ততার কথা উল্লেখ করা হয়নি। এছাড়া দুটি ভিডিও পাঠানো হয়েছে। কিন্তু সেখানেও তার কোন দৃশ্য পাঠানো হয়নি। মন্ত্রী থাকাকালীন দেশের বাইরে লতিফ সিদ্দিকীর সর্বশেষ অনুষ্ঠানেও তার এমন নজিরবিহীন অনুপস্থিতিকে অনেকেই তার মন্ত্রীত্ব না থাকাকে ইঙ্গিত করছেন।

আইসিটি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকত মোঃ আবু নাছের পাঠানো বিজ্ঞপ্তিতে অ্যাওয়ার্ড সম্পর্কে জানানো হয়েছে, আজ বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় (মেক্সিকোর স্থানীয় সময় ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায়) তথ্য-প্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি-স্বরূপ আবারও আন্তর্জাতিক পুরষ্কার পেল বাংলাদেশ। তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে সমাজের অগ্রগতিতে অনন্য অবদানের জন্য মেক্সিকোর গুয়াদালাজারা শহরে তথ্য-প্রযুক্তি বিষয়ক বিশ্ব সম্মেলনে (ওয়ার্ল্ড কংগ্রেস অন আইটি – ডব্লিওসিআইটি) আনুষ্ঠানিকভাবে “পাবলিক সেক্টর এক্সিলেন্স” ক্যাটাগরিতে “গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড” গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।



মন্তব্য চালু নেই