২০৩ রানের বিশাল জয় টাইগারদের

দক্ষিণ কোরিয়ার ইনচনে অনুষ্ঠিত ১৭তম এশিয়ান গেমস ক্রিকেটে কুয়েতকে ২০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে স্বর্ণ জয়ের মিশন শুরু করেছে বাংলাদেশ। ইনচনের হুয়ানহুই স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ২২৪ রানের বিশাল স্কোর দাঁড় করে। জবাবে রানের পাহাড়ের নিচে চাপা পড়ে কুয়েত। প্রথম দুই ওভারে তারা রানের খাতাই খুলতে পারেনি। বাংলাদেশের দুই বোলার রুবেল হোসেন ও মাশরাফি বিন মুর্তজার বিধ্বংসী বোলিংয়ে কুয়েত মুখ থুবড়ে পড়ে। ১৩ ওভার ব্যাট করে মাত্র ২১ রানেই গুঁটিয়ে যায় তাঁরা। প্রতিপক্ষের কোনো ব্যাটসম্যানকেই দুই অঙ্কের কোটায় পৌঁছতে দেননি টাইগার বোলারারা। আরাফাত সানি ৪টি ও মাহমুদুল্লাহ রিয়াদ ৩টি করে উইকেট নেন। এছাড়া সাকিব আল হাসান, শুভাগত হোম ও সাব্বির রহমান নেন একটি করে উইকেট।

এর আগে সরাসরি কোয়ার্টার ফাইনাল থেকে এশিয়ান গেমস আসরে অংশ নেয়া বাংলাদেশকে এ দিন দারুণ সূচনা এনে দেন তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। ওপেনিং জুটিতে আসে ৬১ রান। তামিম ২৮ এবং এনামুল ১৮ বলে ৩৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। ওয়ানডাউনে নামা মিথুন আলি মাত্র ২৫ বলে ৫৯ রানের এক টর্নোডো ইনিংস খেলেন। ৩টি ছয় এবং ৪টি চারের মাধ্যমে এ রান করেন তিনি।

বিসিবির দেয়া নিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় সাড়ে তিন মাস পর জাতীয় দলে ফেরা সাকিব আল হাসান করেছেন ২৩ রান। ১৫ বলে ৩টি বাউন্ডারিতে এ রান করেন তিনি। সাকিবের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন সাব্বির রহমান। ১৯ বলে ৩ ছয় ও ২ চারে করেন ৩৯ রান। লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা কুয়েতের বোলারদের সামনে ব্যর্থ হয়েছেন। শুভাগত হোম ও মাশরাফি বিন মর্তুজা ০ রানে আউট হন।



মন্তব্য চালু নেই