‘২৮ এপ্রিল নগরবাসী ব্যালটের মাধ্যমে জবাব দেবে’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বলেছেন, ‘লেভেল প্লেয়িং পরিবেশে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণার সুযোগ দিলে এবং অবাধ ও নিরপেক্ষ পরিবেশে ভোট দিতে পারলে নগরবাসী ২৮ এপ্রিল ব্যালটের মাধ্যমে সরকারের দুঃশাসনের জবাব দেবে।’

বৃহস্পতিবার দিনব্যাপী গণসংযোগকালে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় মিসেস আফরোজা আব্বাস বলেন, ‘সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেওয়া আমাদের আন্দোলনেরই অংশ। আমরা গণতান্ত্রিক আন্দোলন থেকে বিচ্ছিন্ন হইনি। জনগণ আমাদের সঙ্গে রয়েছে।’

এক প্রশ্নের জবাবে আফরোজা আব্বাস বলেন, ‘পেট্টোল বোমা, অগ্নিসংযোগ ও সন্ত্রাসের রাজনীতি আমরা করি না। এসব হচ্ছে আমাদের বিরুদ্ধে অপপ্রচারণা ও সাবোটাজ। আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না।’

তিনি বলেন, ‘বিএনপির নেতাকর্মী কিংবা সমর্থকই শুধু নয়, যে কোনো নাগরিক সরকারের বিরুদ্ধে কোনো কথা বলতে গেলেই তার বিরুদ্ধে মামলা হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। এ পরিস্থিতি থেকে মানুষজন মুক্তি চায়।

সিটি কর্পোরেশনের নির্বাচনে সরকার বলপ্রয়োগের চেষ্টা করলে কিংবা ফলাফল পাল্টানোর চেষ্টা করলে সেটা সরকারের জন্য বুমেরাং বলেও মন্তব্য করেন তিনি।

শীঘ্রই মির্জা আব্বাসকে নির্বাচনী কার্যক্রমে সক্রিয় হওয়ার সুযোগ দিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য সরকারের প্রতি দাবি জানান আফরোজা আব্বাস।

‘একতরফা নির্বাচনের ক্ষেত্র তৈরি করা হচ্ছে যাতে সরকারবিরোধিরা মাঠে না থাকে’ উল্লেখ করে তিনি বলেন, ‘সাধারণ ভোটারদের হয়রানি করার জন্য সরকার যদি কোনো তৎপরতা চালায় তবে জনগণই সেই তৎপরতা প্রতিরোধ করবে।’

আফরোজা আব্বাস বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর শান্তিবাগ এলাকা থেকে লিফলেট বিতরণের মধ্য দিয়ে গণসংযোগ শুরু করেন। তিনি পায়ে হেটে গুলবাগ পাওয়ার হাউজ এলাকা, পূর্ব মালিবাগ, গুলবাগ, মালিবাগ মোড়, গুলবাগ রেলগেট এলাকা, মালিবাগ কাঁচাবাজার, মালিবাগ রেলগেট মোড়, আবুজর গিফরী কলেজ এলাকা, চামেলীবাগ, শান্তিনগরের টুইন টাওয়ার এলাকা, শান্তিনগর বাজার, পুরনো পল্টন এলাকাসহ বেশকটি এলাকায় গণসংযোগ করেন।

বেলা ১১টার দিকে আফরোজা আব্বাস শহীদ ইকবাল গালর্স স্কুলে গেলে প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মিজি তাকে অভ্যর্থনা জানান। এরপর স্কুলে অপেক্ষমান মহিলা অভিভাবকদের সঙ্গে কথা বলেন আফরোজা আব্বাস। তিনি অভিভাবকদের কাছে নিজের পরিচয় দিয়ে লিফলেট প্রদান করেন এবং স্বামী মির্জা আব্বাসের জন্য ভোট চান।

এ সময় আফরোজা আব্বাসের সাথে ছিলেন মির্জা আব্বাসের ছোট বোন শাহিদা মির্জা পাসু, ছাত্রদলের সাবেক নেতা ফজলুল করিম আবেদ, জাহাঙ্গীর আলম মিন্টু, নাহিদ নজরুল, হাফেজ মাওলানা আব্দুল মালেক, জাকির হোসেন, রোকন, নূর মোহাম্মদ, তানভীর আহমেদ বাবু, জাকির হোসেন রোকন আবুল মনসুর হাওলাদার, সেকান্দর আলী, নাসির, নুরুল হক মোল্লা, আবুল মনসুর, ফজলে রুবায়েত পাপ্পু, শামসুর রহমান হুমায়ুন, ওমর ফারুক ডালিম, আবিদুর রহমান সুজন, সোয়াদ কাইয়ুম খোকন, এস.এম. রাসেল, গিয়াস উদ্দিন মানিক, জাঙ্গীর প্রমুখ।

আফরোজা আব্বাস বিকেলে পুরনো পল্টনে বিএনপির সাবেক নেতা মরহুম বোরহানুজ্জামান ওমরের বাসভবনে যান এবং তার মা, স্ত্রী ও সন্তানদের সাথে কথা বলেন। বিএনপি নেতা বোরহানুজ্জামান ওমর সম্প্রতি মারা যান।

শুক্রবার সকাল ১০টায় মতিঝিলের এজিবি কলোনি থেকে মিসেস আফরোজা আব্বাসের গণসংযোগ শুরু হবে জানা গেছে।



মন্তব্য চালু নেই