সাভার-আশুলিয়ায় শান্তিপূর্ণভাবে চলছে হরতাল

বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ফের ৭২ ঘন্টা হরতালের প্রথম দিন একদম শান্তিপূর্ণভাবে চলছে রাজধানী ঢাকার নিকটবর্তী এলাকা সাভার-আশুলিয়াতে। তবে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

রবিবার সকাল থেকেই সাভারের ঢাকা-আরিচা এবং আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়ক দিয়ে দূর পাল্লার কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে সকালের দিকে এই সড়কগুলো দিয়ে গণপরিবহনের সংখ্যা কিছুটা কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেয়ে স্বাভাবিক দিনের ন্যায় হয়ে আসে।

এদিকে, সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের সকল পোশাক কারাখানা চালু রয়েছে। কারখানাগুলোতে শ্রমিক উপস্থিতিও রয়েছে অন্যান্য স্বভাবিক দিনের মতোই। তবে সকালের দিকে গণপরিবহনের সংখ্যা কম থাকায় কর্মস্থলে পৌছতে চরম ভোগান্তীতে পড়তে হয় পোশাক শ্রমিকদের।

অপরদিকে, হরতালের সমর্থনে সাভার-আশুলিয়ার কোথাও কোন মিছিল, মিটিং বা পিকেটিং না হলেও যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বূপূর্ণ স্থানগুলোতে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

Pic (3)

আইনশৃংখলার বিষয়ে জানতে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হরতাল সমর্থকদের যে কোন ধরনের অপতৎপরতা ঠেকাতে পুলিশের জলকামান ও সাজোয়াযান প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সড়ক-মহাসড়কগুলোতে পুলিশের টহল অব্যাহত রাখা হয়েছে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই