৪৮ ঘণ্টার মধ্যে সুলতান সুলেমান বন্ধের দাবি

বেসরকারি চ্যানেল দীপ্ত টেলিভিশনে গেল ১৬ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত তুর্কি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ প্রচার হয়। বিজয় দিবসের ওইদিনে দেশের নাটক-সংস্কৃতি প্রচার না করে বিদেশি সিরিয়াল প্রচার করায় ভীষণ ক্ষেপেছে টেলিভিশন শিল্পীদের ১৪টি সংগঠনের ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও)।

সংগঠনটি এর প্রতিবাদ জানাতে সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে দীপ্ত টিভির কার্যালয়ের সামনে জড়ো হয়ে অবস্থান নেয় এফটিপিও’র নেতা কর্মীরা।

এফটিপিও’র নেতারা এসময় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বাংলায় ডাবিংকৃত তুর্কি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ বন্ধের দাবি জানায়। তা না হলে ৪৮ ঘণ্টা পর কেবল অপারেটর দিয়ে দীপ্তর সম্প্রচার বন্ধের হুমকি দেন।

সংগঠনটির আহ্বায়ক মামুনুর রশিদ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘যুদ্ধাপরাধীর বিচারে তুরস্ক বাংলাদেশের উপর অসন্তোষ প্রকাশ করে। অথচ সেই দেশের সিরিয়াল আমাদের দেশে প্রচার হচ্ছে। এটি বন্ধের আহবান জানাচ্ছি।’

এসময় টিভি পর্দার অনেক তারকা-নির্মাতা উপস্থিত ছিলেন। তারা প্রত্যেকেই বিদেশি সিরিয়াল বন্ধের জন্য তাগিদ দেন।

এছাড়া আগামীতে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিংকৃত প্রচার হওয়া চ্যানেলগুলোর সামনে অবস্থান নেয়ার দিন ঘোষণা করেন। আগামীকাল ২০ ডিসেম্বর সকাল ১১টায় একুশে টিভি, ২৮ তারিখ এসএ টিভি, ২৯ তারিখ মাছরাঙা টিভির সামনে অবস্থান নেয়ার ঘোষণা দেন তারা।

সংগঠনটি পাঁচ দফা দাবি নিয়ে মাঠে নেমেছে। তার মধ্যে অন্যতম একটি বাংলাদেশি চ্যানেলে বাংলা ডাবিং করে বিদেশি সিরিয়াল প্রচার করা যাবে না।



মন্তব্য চালু নেই