উত্তাল লালমনিরহাটের হাতীবান্ধা, আটক ৭

১ম শ্রেণির ছাত্রকে অপহরণের পর হত্যা

লালমনিরহাটের হাতীবান্ধায় স্কুল ছাত্র উল্লাসের হত্যাকারীদের বিচারের দাবীতে মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল করেছে ক্ষুদে শিক্ষার্থীরা। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ ৭ জনকে আটক করেছে।
স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, ওই উপজেলার সিঙ্গিমারী গ্রামের হলুদের ব্যবসায়ী নুরুজ্জামানের ছেলে হাতীবান্ধা শিশু নিকেতনের ১ম শ্রেণীর ছাত্র উল্লাসকে সোমবার সন্ধ্যার পর খুজে পাওয়া যাচ্ছিল না। পরে তার বাবাকে মোবাইলে এসএমএস’র মাধ্যমে জানানো হয় উল্লাসকে অপহরণ করা হয়েছে। তাকে জীবিত পেতে হলে ১লক্ষ টাকা মুক্তিপন দিতে হবে। ওই টাকা ডাচ বাংলা মোবাইল একাউন্টের মাধ্যমে টাকা দিতে বলেন অপহরণকারীরা। টাকা দিতে বিলম্ব হওয়ায় অপহরণকারীরা উপজেলা পরিষদের পরিত্যাক্ত ভবনে তাকে হত্যা করে ফাঁসীতে ঝুলিয়ে রাখে।
LALMONIRHAT P C (2)পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ উল্লাসের লাশ উদ্ধারসহ এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিঙ্গিমারী গ্রামের অলি শেখের পুত্র ৭ম শ্রেণীর ছাত্র আলমগীর হোসেন, মজনু মিয়ার পুত্র ৮ম শ্রেণীর ছাত্র সোহাগ, আমির আলীর পুত্র ১০ম শ্রেণীর ছাত্র সজিব, সামসুল হুদার পুত্র এইচএসসি’র ছাত্র জুয়েল, সাইফুর রহমানের পুত্র ১০ম শ্রেণীর ছাত্র সৌখিন, সেকেন্দার আলীর পুত্র স্বপন ও মাহাউদ্দীনের স্ত্রী জয়নব নেছা আটক করে। আটককৃতদের মধ্যে ৫জন হাতীবান্ধা এসএস হাইস্কুল এন্ড টেকনিক্যাল কলেজের ছাত্র বলে জানা গেছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপারের নিকট পাঠানো হয়েছে।
এদিকে, স্কুল ছাত্র উল্লাসের হত্যাকারীদের ফাঁসীর দাবিতে হাতীবান্ধা শিশু নিকেতনের ক্ষুদে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। তারা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের দেখা করে সুষ্ঠ বিচার দাবি করেন।
হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। আরও কয়েকজনকে খোঁজা হচ্ছে। মোবাইল’র এসএমএস ও ডাচ বাংলার একাউন্টের মাধ্যমে অনেক তথ্য বের হয়ে এসেছে। তিনি আশা করেন তদন্তে পুরো ঘটনাটি বের হয়ে আসবে। মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

LALMONIRHAT P C (4)LALMONIRHAT P C (1)



মন্তব্য চালু নেই