পাবনার কিছু খবর

পাবনায় ঢিলেঢালা হরতাল অবরোধ: আটক ৩২

চাপাইনবাবগঞ্জে বন্ধুকযুদ্ধে ছাত্রদল নেতা নিহত হওয়ার প্রতিবাদে রাজশাহী বিভাগে বিএনপির ডাকা ৩৬ ঘন্টার হরতালের দ্বিতীয়দিন সোমবারের হরতাল পাবনায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। এ ছাড়াও অবরোধের কোন প্রভাব খুব একটা নেই জেলাতে।
হরতালের সমর্থনে কোন মিছিল সমাবেশ ও পিকেটিং চোখে পড়ে নাই। শহরে হরতাল বিরোধী মিছিল সমাবেশ করেছে আওয়ামীলীগ যুুবলীগ ছাত্রলীগ।
হরতালে দুরপাল্লার যানবাহন কম চললেও আভ্যন্তরীণ রুটে সিএনজিসহ অন্যান্য যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা মেডিকেল কলেজ , সরকারি এডওর্য়াড কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ছিল খোলা। শহরের অধিকাংশ দোকানপাট ব্যবসায় প্রতিষ্ঠান খোলা ছিল। এদিকে হরতাল ও অবরোধে নাশকতার আশংকায় পুলিশ রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াতের ৩২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
পাবনা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। শহরে অতিরিক্ত পুলিশ,র‌্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে। জনজীবন স্বাভাবিক রয়েছে।
পাবনায় আ.লীগের হরতাল অবরোধ বিরোধী মিছিল সমাবেশ
বিএনপি রাজশাহী বিভাগের হরতাল ও দেশব্যাপী অবরোধের প্রতিবাদে সোমবার দুপুরে পাবনায় বিক্ষোভ সমাবেশ করে আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগ। জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে এক জেলা আওয়ামীলীগের নেতা সরদার মিঠু আহমেদ সভাপতিত্বে এক সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা অধ্যাপক
আমিরুল ইসলাম, বাকি বিল্লা বাকি, শেখ রাসেল আলী মাসুদ, কামরুজ্জামান রকি, মনিরুজ্জামান ডেবিড, যুবলীগ নেতা ফাহিম কবির খান শান্ত, সাবেক ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, ছাত্রলীগ নেতা আহমেদ শরীফ ডাবলু, সজিব, আব্দুল্লা আল মামুন, শিবলী সাদিক, রনি, তৌহিদ প্রমূখ।
তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা : জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং
আগামী ২৩ জানুয়ারি হইতে ২৫ জানুয়ারি ৩ দিন ব্যাপি পাবনায় অনুষ্ঠিত হবে ডিজিটাল উদ্ভাবনী মেলা। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ কর্মসুচিতে জনসম্পৃক্ততা বাড়াতে এবং তৃণমূল পর্যায়ে স্বল্পমূল্যে কম সময়ে ও সহজে সরকারী সেবা পৌঁছে দেয়ার বিষয়ে জনগনকে অবহিত করতে এ মেলার আয়োজন করা হচ্ছে। এ উপলক্ষে সোমবার পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস এক প্রেস ব্রিফিং এর আয়োজন করে। এ সময় উপস্তিত ছিলেন- জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোশারোফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোল্লা মাহমুদ হাসান, এডিএম মুন্সী মো: মনিরুজ্জামান, সদর ইউএনও রায়হানা ইসলাম, সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো: মঞ্জুরী মওলা, পাবনা প্রেস ক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, সম্পাদক আহমেদ উল হক রানা, সাবেক সভাপতি শিবজিত নাগ, বিটিভি প্রতিনিধি অধ্যক্ষ আব্দুল মতীন খান, এনটিভি ও সমকাল প্রতিনিধি এবিএম ফজলুর রহমান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, বেতার প্রতিনিধি সুশীল তরফদার, মাছরাঙ্গা প্রতিনিধি শহীদুল ইসলাম রিজু প্রমুখ ।
আয়োজক সুত্রে জানাগেছে- মেলা অনুষ্ঠিত হবে পাবনা আর এম একাডেমী মিলনায়তনে।মেলা উদ্বোধন করবেন ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। মেলায় ডিজিটাল সেন্টার, মাল্টিমিডিয়া শ্রেনি কক্ষ ও ইনোভেশনের উপর তিনটি সেমিনার, ২৬ টি স্টল, ইন্টারনেট ব্রাউজিং জন্য ফ্রি ওয়াই-ফাই,পথ নাটক, সঙ্গীতানুষ্ঠান, চলচিত্র প্রদর্শনী ও পুরুষ্কার এর ব্যবস্থা রয়েছে।



মন্তব্য চালু নেই