হাতিরপুল-সার্ক ফোয়ারা-পান্থপথ সড়ক সচল

রাজধানীর কারওয়ানবাজারের হাতিরপুল-সার্ক ফোয়ারা-পান্থপথ এলাকার বীরউত্তম সিআর দত্ত সড়ক খুলে দেওয়া হয়েছে।

সোমবার বেলা ১১টা থেকে সড়কটি খুলে দেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

এলাকা পরিদর্শন ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এ সিদ্ধান্তের কথা জানান।

মেয়র খোকন সংবাদিকদের বলেন, ‘রাজধানীর কারওয়ানবাজার সার্ক ফোয়ারা-পান্থপথ সড়ক যান চলাচল ও জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। এ এলাকাকে ঝুঁকিমুক্ত রাখতে ৭০ শতাংশ বালি ফেলা হয়েছে। তাই সার্বিক দিক বিবেচনা করে সড়কটি যান চলাচলের উপযুক্ত বলে মনে করে দক্ষিণ সিটি করপোরেশন। বাকি অংশ শিগগিরই ভরাট করা হবে।’

ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন টুইন টাওয়ার ভবনের বেজমেন্ট ধসে পড়া এলাকা ঝুঁকিমুক্ত করতে নির্ধারিত লক্ষ্যমাত্রার ৭০ শতাংশ বালি ফেলা হয়েছে। বর্তমানে সড়টি ঝুঁকিমুক্ত মনে হওয়ায় সোমবার সকালেই তা খুলে দেয় দক্ষিণ সিটি করপোরেশন।

রাজধানীর কারওয়ানবাজারে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন টুইন টাওয়ার ভবনের বেজমেন্ট ধসে রাস্তার কিছু অংশ ভেঙে পড়ায় হাতিরপুল-সার্ক ফোয়ারা-পান্থপথ সড়ক রবিবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

প্রসঙ্গত, কারওয়ানবাজার এলাকায় বুধবার সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে দুই দফা ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ‘টুইন টাওয়ার’ ভবনের পাইলিংয়ের একটি অংশসহ পাশের সড়ক ধসে পড়ে। এতে হুমকির মুখে পড়ে সুন্দরবন হোটেল। বিকেল ৩টার দিকে ধসে পড়া ওই স্থানে বালু ফেলার সময় ফের ধস দেখা দেয়। বিকেল সাড়ে ৪টার দিকে সুন্দরবন হোটেলের বেজমেন্টের একটি অংশও ভেঙে পড়ে।



মন্তব্য চালু নেই