সোনিয়ার জন্মদিনে মোদির শুভেচ্ছা

৬৮ বছরে পা রাখলেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আর সেই উপলক্ষে তাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হাজারো বিরোধিতা সত্ত্বেও সৌজন্যতা যে বজায় রাখা উচিত তা আরো একবার দেখালেন ভারতের প্রধানমন্ত্রী। মঙ্গলবার সকালেই টুইট করে সোনিয়া গান্ধীকে শুভেচ্ছাবার্তা দেন মোদি।

টুইট বার্তায় তিনি বলেন,‘‘কংগ্রেস সভানেত্রী শ্রীমতি সোনিয়া গান্ধীর জন্মদিনে তাকে আন্তরিক শুভেচ্ছা জানাই। ঈশ্বর তাকে সুস্থ ও দীর্ঘায়ু করুন।’’

মঙ্গলবার ৬৮ বছরে পা রাখলেন সোনিয়া গান্ধী। কিন্তু আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন যে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলা ও ঝাড়খণ্ডে মাওবাদী হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাদের সম্মান জানাতেই এবছর তিনি নিজের জন্মদিন পালন করবেন না।

সোমবার কংগ্রেসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, “শহীদ সেনা ও পুলিশ কর্মীদের সঙ্গে একাত্ম হয়ে, শ্রীমতি গান্ধী তার জন্মদিন না পালন করার জন্য কংগ্রেস কর্মীদের অনুরোধ করেছেন।”

চলতি বছরে লোকসভা ভোটে বিজেপির কাছে কুৎসিত ভাবে হারের পর এটাই প্রথম কংগ্রেস নেত্রীর জন্মদিন। গেরুয়া ঝড়ে এবছরই সিংহাসনচ্যুত হয় কংগ্রেস।–ওয়েবসাইট।



মন্তব্য চালু নেই