জঙ্গিরা একদিন খালেদাকেও ছোবল দেবে: কামরুল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশ্য করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আপনি যে জঙ্গিবাদ তৈরি করেছেন, সেই জঙ্গিরাই একদিন আপনাকে ছোবল দেবে।

মঙ্গলবার দুপুরে প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি আয়োজিত শিক্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, “দেশটাকে ধ্বংস করার জন্য, জঙ্গিবাদের দেশ বানানোর জন্য তিনি (খালেদা জিয়া) জঙ্গিবাদ তৈরি করেছিলেন। তাকে মনে রাখতে হবে, তারাই আপনাকে (খালেদা জিয়া) ছোবল দেবে।”

মাদরাসা কখনো জঙ্গিবাদের কারখানা হতে পারে না উল্লেখ করে কামরুল বলেন, “মাদরাসা জঙ্গিবাদের কারখানা তা আমি মানি না। তবে সেখানে ছেলেরা কী করে ও কী শিখে তা খেয়াল রাখতে হবে। শিক্ষক ও বাবা-মাকে ছেলেদের প্রতি নজর রাখতে হবে। যাতে করে মাদরাসার ছাত্ররা অন্য কোনো দিকে প্রভাবিত না হয়।”

তিনি বলেন, “কিছুসংখ্যক চিহ্নিত আলেম মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলেন, সবাই করেনি। আমার সাথেও অনেক আলেম মুক্তিযোদ্ধা গিয়েছিলেন। তবে যারা মুক্তিযোদ্ধের বিরোধিতা করে অত্যাচার-ধর্ষণ করেছে তাদের রাষ্ট্র বরদাশত করবে না। রাষ্ট্রের প্রধান দায়িত্বই এদের বিচার করা।”

পর্যায়ক্রমে ইবতেদায়ী মাদরাসাগুলোকে প্রাথমিক স্কুলের সমমর্যাদায় দেয়া হবে বলে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা (মাদরাসার শিক্ষদের) প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন। তিনি (হাসিনা) আপনাদের সব দাবি দাওয়া পূরণ করবেন। স্কুল ও মাদরাসাকে এক চোখে দেখার ব্যবস্থা করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

সমাবেশে সংগঠনের সভাপতি আলহাজ্ব কাজী রুহুল আমিনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- আওয়ামী ওলামালীগ সভাপতি ও সংগঠনের উপদেষ্টা ইলিয়াস হোসাইন বিন হেলালী, সংগঠনের মহাসচিব কাজী মোখলেছুর রহমান প্রমুখ।



মন্তব্য চালু নেই