সৌদি মুয়াজ্জিনের গুলিতে বাংলাদেশি নিহত

সৌদি আরবের মাজমাহের একটি মসজিদে ওই মসজিদের মুয়াজ্জিনের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতের নাম মোহাম্মদ রফিক তাজুল ইসলাম (৩২)।

বৃহস্পতিবার আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। ওই মুয়াজ্জিনকে আটক করেছে পুলিশ।

মাজমাহের স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে টেলিফোনে ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রফিক তাজুল ইসলামের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় আরো এক ভারতীয় শ্রমিক আহত হয়েছেন। তার শরীরে দুটি গুলি লাগলেও ভাগ্যক্রমে তিনি প্রাণে বেঁচে যান। তিনি বর্তমানে মাজমাহের কিং খালেদ হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ওই শ্রমিকের নাম প্রকাশ করেনি। তবে তিনি শঙ্কামুক্ত বলে জানানো হয়েছে।

আরব নিউজে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে- স্থানীয় সূত্রে জানা গেছে, তাজুল ইসলাম ওই মুয়াজ্জিনের হয়ে আজান দিতেন। ঘটনার দিন তাজুল সময় মতো আজান দিতে ব্যর্থ হলে মুয়াজ্জিন রেগে গিয়ে তাকে মেরেই ফেলেন।

সৌদিআরবের বাংলাদেশি দূতাবাসের শ্রম বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ সারওয়ার আলমের বরাত দিয়ে আরব নিউজ জানিয়েছে, নিহত তাজুল কিছুদিন হলো ওই মসজিদে কাজ করছিলেন। তার বাড়ি শরীয়তপুরের খোলাপাড়ায়।

পুলিশ বলছে, ওই হত্যাকারী মানসিকভাবে অসুস্থ। হাসপাতালে তার চিকিৎসা চলছিল। হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত চলছে।



মন্তব্য চালু নেই