সালাহ উদ্দিনের অনুসন্ধান অব্যাহত রাখার নির্দেশ

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুজে বের করতে অনুসন্ধান অব্যাহত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার দুপুর ১২ টায় এ সংক্রান্ত রুলের নিস্পত্তি করে দিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সালাহ উদ্দিনের পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ উপস্থিত ছিলেন।

পরে বশিরউল্লাহ সাংবাদিকদের বলেন, আদালত আদেশে পরবর্তী ৬ মাস প্রতি মাসের ১ তারিখে অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন পুলিশকে স্বরাষ্ট মন্ত্রণালয়ে জমা দিতে বলেছেন।

এর আগে গত ১৫ মার্চ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুজে পাওয়া যায়নি মর্মে আইনশৃঙ্খলা বাহিনী প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র‌্যাব তাদের প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে বলা হয়, সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে পাওয়া যায়নি। তবে তাকে খুঁজে বের করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

একই সঙ্গে উত্তরার যে বাসা থেকে সালাহ উদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে, সে বাসায় তিনি থাকতেন কিনা, আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এ বিষয়ে কোনো তথ্য ছিল না বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

গত ১২ মার্চ সালাহ উদ্দিনকে খুঁজে বের করে আদালতে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সালাহ উদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করেন তার স্ত্রী প্রাক্তন সংসদ সদস্য হাসিনা আহমদ। বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা অবস্থায় সালাহ উদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গত ১০ মার্চ আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে আসছে তার পরিবারের সদস্যরা। এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহ উদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছেন।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহ উদ্দিন আহমদকে গ্রেফতারের কথা স্বীকার করেনি।



মন্তব্য চালু নেই