`অপরাধ দমনে পুলিশ কমিশনারের সঙ্গে সমন্বয় জরুরী`

আসন্ন সিটি নির্বাচনে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, যতই অস্বীকার করা হোক, অপরাধ হচ্ছে। নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে অপরাধ নিয়ন্ত্রণে আনতে হবে এবং সেক্ষেত্রে পুলিশ কমিশনারের সঙ্গে সমন্বয় জরুরী।

তিনি বলেন, গতানুগতিকভাবে সমস্যার সমাধান সম্ভব নয়। সেক্ষেত্রে নতুনত্ব আনতে হবে। মেয়র হলে পুলিশ কমিশনারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করব।

সোমবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে একটি পত্রিকা অফিসে ‘যদি আমি মেয়র হই’ শীর্ষক আয়োজিত গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কেন ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ছে? নিরাপত্তার এ অভাব দূর করা হবে। ক্রাইম কমাতে ওয়ার্ডভিত্তিক একটি ‘ম্যাপিং সিস্টেম’ করা হবে।

এসময় তিনি বর্জ্য ব্যবস্থাপনার কাজ রাত ১২টা থেকে সকাল ৮টার মধ্যে সম্পন্ন করার উদ্যোগ নেবেন বলে জানান। ‘বাস’ প্রতীকের সার্থকতা রাখবেন বলেও উল্লেখ করেন। যাতায়ত ব্যবস্থার উন্নয়নের প্রতিশ্রতিও দেন তাবিথ।

আলোচনায় আরো অংশ নিয়েছেন নগর পরিকল্পনাবিদ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রাক্তন চেয়ারম্যান নজরুল ইসলাম, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, বুয়েটর নগর অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক সারওয়ার জাহান, উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হক, মাহী বদরুদ্দোজা চৌধুরী, মো. জোনায়েদ আব্দুর রহিম সাকি, আবদুল্লাহ আল ক্বাফী ও দক্ষিণের প্রার্থী সাঈদ খোকন।



মন্তব্য চালু নেই