সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে আওয়ার নিউজ বিডি’র বর্ষপূর্তি

“এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলো যারা আমরা তোমাদের ভুলব না….” গানের এই একটি লাইনই বলে দেয় মহান মুক্তিযুদ্ধে বাঙালীর গৌরবোজ্জ্বল আত্মত্যাগের কথা। মুক্তিকামী মানুষের জন্য যারা জীবনকে উৎস্বর্গ করেছে সেই সব বীর শহীদদের প্রতি জানাই আমার বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা।

বাংলা ভাষায় প্রচারিত সর্বপ্রথম আধুনিক রেসপনসিভ ডিজাইনের সংবাদ মাধ্যম আওয়ার নিউজ বিডি ডটকম (www.ournewsbd.com) আজ ২য় বর্ষে পদার্পন করলো।

“প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম” এই শ্লোগানকে সামনে রেখে গত বছর ঠিক এই দিনেই জন্ম নেয় ছোট্ট একটি নিউজ পোর্টাল।

হাটিহাটি পা পা করে সেই ছোট্ট নিউজ পোর্টালটি ১ বছর না পেরুতেই লাখো পাঠকের হৃদয়ের স্পন্দন হয়ে উঠেছে।

অবশ্য এই কৃতত্বের বড় একটি দাবীদার পাঠকমহল। আমরা সব সময় চেষ্টা করেছি পাঠক হৃদয়ের চাহিদা পূরণের।

৯মাস যুদ্ধ করে লাল তাজা রক্তের বিনিময়ে বাঙালী অর্জন করেছে গৌরবোজ্জ্বল স্বাধীনতা। আমরা পেয়েছি স্বাধীন মাতৃভূমি। ২৬ মার্চ বাঙালীর গৌরবোজ্জ্বলের সেই দিন। গৌরবমাখা এই দিনের নতুন এক প্রতিধ্বনি আওয়ার নিউজ বিডি ডটকম।

নতুন দিনের প্রত্যয়ে আমরা :
আমরা আসলে আওয়ার নিউজ বিডি’র সকল বিভাগ গুলো আলোয় আলোয় সাজাতে চাই। কাজটা সহজ নয়, কঠিন। উড়োজাহাজ যখন ঠিকভাবে অবতরণ করে, সেটা খবর নয়, ভেঙে পড়লেই খবর। তবু দুঃসংবাদে আকীর্ণ পৃথিবীতে ও স্বদেশে পাঠকেরা সুখবরই পড়তে চান। বিশেষ করে বাংলাদেশের পাঠকেরা।

মুক্তিযুদ্ধে জয়ী এ জাতি জীবনের নানা ক্ষেত্রে বিজয়ের জন্য আকুল হয়ে আছে। ব্যক্তিজীবন থেকে জাতীয় জীবন-যেখানেই সাফল্যের খবর পাই, গভীর আগ্রহ নিয়ে সেটা আমরা পড়ি।

সব সময়ই আমাদের চেষ্টা থাকে, একটা ভালো নিউজ পোর্টাল হয়ে ওঠার, সুসাংবাদিকতা দিয়ে, পেশাদারি দক্ষতা, নিরপেক্ষতা, দেশপ্রেম আর গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে; সততা ও সাহস দিয়ে—কোনো চাপের কাছে নতিস্বীকার না করে। অন্যায়-অবিচার, বঞ্চনা-দুর্নীতি, সাম্প্রদায়িকতা-সন্ত্রাসের বিরুদ্ধে সচল রাখতে চেষ্টা করেছি আমাদের কলম, যাতে মানুষ প্রতিকার পায়। যাতে অন্ধকার কাটিয়ে সমাজ এগোতে পারে আলোর দিকে।

খুবই পরিকল্পিতভাবে, সচেতন সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকতা দিয়েই ভালোর সঙ্গে আমাদের থাকার চেষ্টা ছিল অবিরাম।

সাংবাদিকতার পাশাপাশি নানা রকম ভালো উদ্যোগের সঙ্গে নিজেদের যুক্ত রাখার চেষ্টা করেছি।

আমরা জানি, বিন্দু থেকেই সিন্ধু, ব্যক্তি থেকেই জাতি। তাই বলেছি নিজেকে বদলানোর কথা, তার মাধ্যমে সমাজকে, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা।

বাংলাদেশের সাধারণ মানুষ নানা রকম সৃজনশীল কাজ করে করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেখানেই আমাদের এই প্রত্যয়, এই আশাবাদ বাস্তবের ভিত্তি পেয়েছে।

এই যে বাংলা ভাষা আর বাংলাদেশের খবর ছড়িয়ে পড়ছে পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে, তার মূলে কিন্তু রয়েছেন দেশের সাধারণ মানুষ আর আমাদের দেশপ্রেমিক অভিবাসীগণ।

প্রিয় পাঠক, প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর এই আলোকিত ভোরে আমাদের ভালোবাসা, কৃতজ্ঞতা, ধন্যবাদ আর অভিনন্দন গ্রহণ করুন। এই দিনে আওয়ার নিউজের ঘোষণা, আমাদের প্রতিদিনের চেষ্টা থাকবে ইতিবাচক খবরকে আরও গুরুত্ব দেওয়া। ভালোই ডেকে আনবে আরও ভালোকে। আলো এনে দেবে আলোর উৎসব।

পরিশেষে এই আনন্দময় দিনে দেশে বিদেশে অবস্থানরত আমাদের সম্মানিত প্রতিনিধি, পাঠক, শুভাণ্যূধায়ী ও বিজ্ঞাপনদাতাদের জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে আওয়ার নিউজ বিডি’র বর্ষপূর্তি

ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে উৎসবমূখর পরিবেশে, বর্ণিল আয়োজনে আওয়ার নিউজ বিডি’র বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকালে আওয়ার নিউজ বিডি কার্যালয়ে পত্রিকাটির সম্পাদক আরিফ মাহমুদ কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ার নিউজ বিডি’র প্রধান পৃষ্ঠপোষক এস.এম সাইফ রহমান, উপদেষ্টামন্ডলী- কামরুল ইসলাম সাজু ও মাসুদ পারভেজ, সম্পাদক মন্ডলীর সভাপতি এ. ডব্লিউ. মামুন, প্রকাশক সাদিয়া আফরিন (মিতু), নির্বাহী সম্পাদক দীপক শেঠ, বার্তা সম্পাদক আবু রায়হান মিকাঈল, ফিচার সম্পাদক সুজাউল হক।

সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো বর্ষপূর্তি অনুষ্ঠানের খবর নিম্নে দেওয়া হলো :

ournewsbd.com,Kalaroa Pic-26

বর্ণাঢ্য আয়োজনে কলারোয়ায় আওয়ার নিউজ বিডি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

কামরুল হাসান,  ভ্রাম্যমাণ প্রতিনিধি : সর্বাধিক জনপ্রিয় অনলঅইন পত্রিকা আওয়ার নিউজ বিডি ডটকম’র পথচলার এক বছর পূর্তি জাকজমকভাবে পালন করলো কলারোয়ার আওয়ার নিউজ বিডি ডটকম পরিবার।

জন্মদিন উপলক্ষে সাতক্ষীরার কলারোয়া ফুটকল মাঠে আওয়ার নিউজ বিডির ভ্রাম্যমাণ প্রতিনিধি ও কলারোয়া ব্যুরোর দায়িত্বপ্রাপ্ত কামরুল হাসানের সভাপতিত্বে বৃহস্পতিবার সকাল ১১টায় কেক কাটার মধ্য দিয়ে পালন করা হয়।

জন্মদিনে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার, থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোশাররফ হোসেন, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা তাহের মাহমুদ সোহাগ, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া পাবলিক ইনস্টিটিউট’র সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, যুগ্ম সম্পাদক মাস্টার বদরুজ্জামান বিপ্লব, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধুরী, আ.লীগ নেতা আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, প্রেসক্লাব সহ সভাপতি অধ্যাপক কে,এম আনিছুর রহমান, আওয়ার নিউজ বিডির কলারোয়া প্রতিনিধি জুলফিকার আলী, সাংবাদিক ফিরোজ জোয়ার্দ্দার, আরিফুল হক চৌধুরী, ক্রিড়া সংগঠক মাসুদ পারভেজ মিলন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন ক্রিড়া সংগঠক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন। প্রধান অতিথি ফিরোজ আহম্মেদ স্বপনসহ অতিথিবৃন্দ আওয়ার নিউজ বিডি ডটকম’র বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের ধারাবাহিকতা বজায় রাখা এবং পত্রিকাটির দিনদিন সফলতার শীর্ষে অবস্থান কামনা করেন। সেই সাথে পাঠকদের কাছে আরও দ্রুত খবর প্রকাশে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা থাকবে বলে আশা প্রকাশ করেন।

SAM_7059

নোয়াখালীতে বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম.এ আয়াত উল্যা, জেলা প্রতিনিধি, নোয়াখালী : প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম “আওয়ার নিউজ বিডি.কমের” প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে নোয়াখালীতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২৬মার্চ মহান স্বাধীনতা দিবসে আওয়ার নিউজের নোয়াখালী জেলা অফিসে কেক কাটা সহ আয়োজনে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। সকাল ১১টায় জেলা শহর মাইজদীর আওয়ার নিউজের অফিসের সামনে থেকে সাংবাদিকসহ বিভিন্ন স্কুল-কলেজের শিশু-কিশোর শিক্ষার্থীরা ব্যানার, ফেস্টুনসহ বর্ণাঢ্য র‌্যালীতে অংশ নেয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর জেলা অফিসে প্রধান অতিথি দৈনিক নোয়াখালী সময়ের সম্পাদক ও দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল কেক কেটে প্রতিষ্ঠার বার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

SAM_7063

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় আওয়ার নিউজ বিডি.কমের জেলা প্রতিনিধি এম.এ আয়াত উল্যা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক সচিত্র নোয়াখালী পত্রিকার সম্পাদক আমিরুল ইসলাম হারুন, সাপ্তাহিক নোয়াখালী মেইল ও আজকের যোগাযোগের সম্পাদক মাকসুুদুর রহমান মানিক, সাপ্তাহিক হাতিয়া কণ্ঠের সম্পাদক এম.দিলদার উদ্দিন, জেলা জেলা বার এসোসিয়েশনের সদস্য এডভোকেট মোঃ সোহাগ এলএলবি, এড. জসিম উদ্দিন বাদল, এড. আমির হোসেন বুলবুল, এড. লিটন চন্দ্র রায়, নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের সভাপতি ও এশিয়ান টিভি’র নোয়াখালী প্রতিনিধি তাজুল ইসলাম মানিক ভূঁইয়া, চ্যানেল নাইন ও বাংলানিউজটোয়েন্টিফোর.কমের নোয়াখালী প্রতিনিধি ফয়জুল ইসলাম জাহান, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মহসীন, আরটিভি’র জেলা প্রতিনিধি মনির হোসেন বাবু, চাটখিল প্রেসক্লাবের সভাপতি হাবীবুর রহমান, চাটখিল সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, চাটখিল অনলাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এএন মাহমুদ চৌধুরী, সোনাইমুড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম শিকদার, সাংগঠনিক সম্পাদক বাবর হোসেন, মানবাধিকার বাস্তবায়ন ও সমাজ উন্নয়ন (রাসডো) এবং কবিরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মহাসচিব সাংবাদিক এসএম ফারুক হোসেন প্রখুম।

01 (7)

প্রধান অতিথির বক্তব্যে নাসির উদ্দিন বাদল বলেন, বর্তমান ডিজিটাল প্রযুক্তির যুগে অনলাইন নিউজ ও সাংবাদিকতার বিকল্প নেই। দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল আওয়ার নিউজ বিডি.কম সাফল্যের সাথে বিগত এক বছর দীর্ঘ পথ অতিক্রম করে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী শেষ করে ২য় বছরের পর্দাপন করেছে। আগামীর পথচলাতেও আওয়ার নিউজ বিডি.কম আরো সফলতার সাথে এগিয়ে যাবে এই প্রত্যাশা কামনা করছি।

01 (3)

বিশেষ অতিথির বক্তব্যে মাকসুদুর রহমান মানিক, তাজুল ইসলাম মানিক ভূঁইয়া ও ফয়জুল ইসলাম জাহান আওয়ার নিউজের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে বলেন, আগামীতে আরো গঠনমূলক ও বৈচিত্রপূর্ণ সংবাদ পরিবেশনের মাধ্যমে আওয়ার নিউজ আরো সফলতা অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সভাপতির বক্তব্যে আওয়ার নিউজের জেলা প্রতিনিধি এম.এ আয়াত উল্যা বলেন, অনলাইন নিউজ পোর্টাল আওয়ার নিউজ বিডি.কমের সাথে কাজ করে আমি বর্তমান আধুনিক সাংবাদিকতায় যুক্ত হওয়ার গৌরব অর্জন করেছি।

01 (6)

আওয়ার নিউজ শিক্ষা, স্বাস্থ্য, মানবাধিকার, উন্নয়ন, অপরাধ বিষয়ক বিভিন্ন নিউজকে গুরুত্বের সাথে তুলে ধরে দেশ ও সমাজকে এগিয়ে নেওয়ার পথে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এর সাথে নোয়াখালীর জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কাজ করতে পেরে আমিও গর্বিত।

01

বর্ণাঢ্য র‌্যালীতে নোয়াখালী সরকারী কলেজ (পুরাতন ক্যাম্পাস), অরুনচন্দ্র প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাইজদী বালিকা বিদ্যানিকেতন স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

11056546_10206268016043010_3153035957367679042_o

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাকজমকভাবে বর্ষপূর্তি

সাফাত জামিল শুভ : প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম “আওয়ার নিউজ বিডি.কমের” প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে কেক কেটে জাকজমকভাবে বর্ষপূর্তির আয়োজন করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। উৎসবমূখর পরিবেশে, বর্ণিল আয়োজনে আওয়ার নিউজ বিডি’র বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।এসময় উপস্থিত মেধাবী ছাত্ররা পাঠকদের কাছে আরও দ্রুত খবর প্রকাশে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা থাকবে বলে আশা প্রকাশ করেন।

আগামীর পথচলাতেও আওয়ার নিউজ বিডি.কম আরো সফলতার সাথে এগিয়ে যাবে এই প্রত্যাশা কামনা করেন সকলে। প্রথম বর্ষ পূরন হবার আগেই আওয়ার নিউজ যে সফলতা অর্জন করেছে এবং সাইটের গুনগত মান বিশ্লেষন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাফাত জামিল শুভ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। এই অনলাইন পত্রিকাটি নিয়মিত ভিজিট করতে এবং বিভিন্ন বিষয়ে মতামত দেওয়ার উদাত্ত আহবান জানান।

Chatmohar Our News Pic (02)

পাবনার চাটমোহরে অনলাইন পত্রিকা আওয়ার নিউজের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ঢাকা থেকে প্রকাশিত বহুল প্রচারিত অনলাইন পত্রিকা আওয়ার নিউজ বিডি ডটকম দ্বিতীয় বর্ষ পদার্পণ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় প্রতিষ্ঠা বার্ষিকী পাবনার চাটমোহরে পালিত হয়েছে।

চাটমোহর পৌর সদরের বালুচর এলাকায় সাপ্তাহিক ও অনলাইন পত্রিকা অনাবিল সংবাদ কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন, আওয়ার নিউজের চাটমোহর প্রতিনিধি ও চাটমোহর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাপ্তাহিক অনাবিল সংবাদ পত্রিকার সম্পাদক প্রভাষক ইকবাল কবির রনজু।

বক্তব্যে দেন, অনলাইন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ এবাদত হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ মাহবুব হাসান লিটু, সাংবাদিক মোহাইমিনুল হালিম, মাহতাব উদ্দিন, মিরাজুল ইসলাম প্রমুখ। বক্তারা অনলাইন পত্রিকার আওয়ার নিউজের সফলতা কামনা করেন। সেই সাথে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের আহবান জানান।

IMG_20150326_3

আওয়ার ‌নিউজ বি‌ডি’র শুভ জন্ম‌দি‌নে ছাত্র-শ্রমিক-মহাজ‌নের মিলন‌মেলা

মোঃ ম‌হিবুল্লাহ্ আকাশ, নীলফামারী :  নীলফামারী‌র ছাত্র-মহাজন-শ্রমজী‌বীরা স‌ম্মি‌লিত ভা‌বে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং উৎসবমুখর অা‌মে‌জে অাওয়ার ‌নিউজ বি‌ডি – এর জন্ম‌দিন পালন করল ।

বৃহস্প‌তিবার সকাল নয়টায় আওয়ার ‌নিউজ বি‌ডি’র জেলা প্র‌তি‌নি‌ধি ম‌হিবুল্লাহ্ আকা‌শের নেতৃ‌ত্বে এক‌টি র‌্যালী শহ‌রের প্রধান সড়ক‌টি প্রদ‌ক্ষিণ শে‌ষে নীলফামারীর উ‌কি‌লের মোড় হ‌য়ে নীলফামারী সরকারী ক‌লে‌জে এ‌সে ‌শেষ হয় । এরপর দুপুর ১২টায় প্র‌তি‌নি‌ধির নিজস্ব অ‌ফি‌সে শ্র‌মিক এবং মহাজ‌নের সমন্ব‌য়ে জন্ম‌দি‌নের ‌কেক কাটা হয় ।

কেক কাটা অনুষ্ঠা‌নে জেলা প্র‌তি‌নি‌ধির প‌ক্ষে জন্ম‌দি‌নের কেক‌টি কা‌টেন বাংলা‌দে‌শের একমাত্র রাষ্ট্রায়ত্ত বীমা প্রতিষ্ঠান সাধারণ বীমা ক‌র্পো‌রেশন’র ব্যবস্থাপক (অবঃ) জনাব সি‌দ্দিকুর রহমান । এসময় পা‌শেই উপ‌স্থিত ছি‌লেন রাজ‌মি‌স্ত্রি, কৃষক, দিনমজুর সহ শ্রমজীবীরা ।

IMG_20150326_1

সাধারণত জন্ম‌দিন সহ অন্যান্য উৎসবমুখর অনুষ্ঠা‌নে ভিঅাই‌পি বা উচ্চ‌বিত্ত‌দেরই দেখা যায় । কিন্তু আওয়ার নিউজ বি‌ডি নীলফামারী‌তে দিনমজুর/‌ভিআই‌পি কে একই কাতা‌রে দাড় ক‌রি‌য়ে সমতা আর সম্প্রী‌তির এক নজীর‌বিহীন দৃষ্টান্ত সৃ‌ষ্টি করল ।

জন্ম‌দিন উপল‌ক্ষে সাধারণ বীমা ক‌র্পো‌রেশন’র ব্যবস্থাপক (অবঃ) জনাব সি‌দ্দিকুর রহমান আন‌ন্দের সা‌থে ব‌লেন, বাংলা‌দে‌শে অনলাইন প‌ত্রিকা তো অ‌নেক, ‌কিন্তু বস্তু‌নিষ্ঠ এবং সত্য/তথ্য‌ নির্ভর সংবাদ যারা প্রকাশ কর‌ছে তা‌দের ম‌ধ্যে অাওয়ার নিউজ বি‌ডি অন্যতম । অা‌মি নিয়‌মিতই এই  প‌ত্রিকা‌টি প‌ড়ি ।
‌তি‌নি আরো ব‌লেন, এক বছ‌রের ম‌ধ্যেই

আওয়ার নিউজ বি‌ডি ’‌মি‌ডিয়া হট‌কেক’ হি‌সে‌বে প‌রি‌চিত হ‌য়ে‌ছে । এই  ধারাবা‌হিকতা ধ‌রে রাখ‌তে হ‌বে, তবেই অামরা অাওয়ার নিউজ বি‌ডি পড়ব ব‌লেই  তি‌নি হে‌সে দেন ।  ‌তি‌নি আওয়ার নিউজ বি‌ডি’র সমৃদ্ধ পথচলা কামনা ক‌রেন ।

ঝিনাইদহে আওয়ার নিউজ বিডি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আব্দুল্লা আল মামুন, ঝিনাইদহ : ঢাকা থেকে প্রকাশিত বহুল প্রচারিত অনলাইন পত্রিকা আওয়ার নিউজ বিডি ডটকম’র দ্বিতীয় বর্ষ পদার্পণ উপলক্ষে বৃহস্পতিবার বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ মুক্তিযেদ্ধা স্মৃতি সৌধে অনুষ্ঠিত আওয়ার নিউজের ঝিনাইদহ জেলা প্রতিনিধি আব্দুল্লা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনইদহ থেকে প্রকাশিত দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা সম্পাদক আসিফ ইকবাল কাজল।

বক্তব্যে দেন, অনলাইন পত্রিকার সাংবাদিক আতিকুর রহমান টুটুল, হৃদয় আহম্মেদ পিকুল সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাকিব আল হাসান মিজু, দৈনিক মানব জমিনের সাংবাদিক আমিনুল ইসলাম লিটনসহ প্রমুখ।

প্রধান বক্তা বলেন আওয়ার নিউজ অল্প কয়েক দিনের মধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছে। সেই সাথে তিনি অনলাইন পত্রিকার আওয়ার নিউজের সফলতা কামনা করেন। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন অব্যাহত রাখার জানান বক্তারা।

সাতক্ষীরার শ্যামনগরে আওয়ার নিউজ বিডি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) : বৃহস্পতিবার বিকালে শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে আওয়ার নিউজ শ্যামনগর প্রতিনিধির আযোজনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রেসক্লাব সভাপতি জিএম আকবর কবীরের সভাপতিত্বে এবং আওয়ার নিউজ শ্যামনগরের প্রতিনিধি রনজিৎ বর্মনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সম্পাদক জাহিদ সুমন, সাংবাদিক আনিসুজ্জামান সুমন, সাংবাদিক অরবিন্দ মৃধা, সাংবাদিক ও প্রেসক্লাব উপদেষ্টা শেখ আফজালুর রহমান,সাংবাদিক কামরুজ্জামান, সাংবাদিক সরদার সিদ্দিক প্রমুখ।

সভায় বক্তারা আওয়ার নিউজের প্রতিষ্ঠাবার্ষিকীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সম্পর্কেও বক্তব্য রাখেন। বক্তারা এই অনলাইন পত্রিকাটি নিয়মিত অনেকেই ভিজিট করেন এবং বিভিন্ন বিষযে মতামত দেন।

নওগাঁয় আওয়ার নিউজ বিডির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

রুবাইত হাসান, নওগাঁ: আওয়ার নিউজ বিডির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্নীতলায় সকাল ও সন্ধ্যায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রথমে সকাল ১০ টায় পত্নীতলার শিবপুর কলেজ হোস্টেল চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক রুবাইত হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় কলেজের বিভিন্ন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রথম বর্ষ পূরন হবার আগেই  আওয়ার নিউজ যে সফলতা অর্জন করেছে এবং সাইটের গুনগত মান বিশ্লেষন পূর্বক সাংবাদিক রুবাইত হাসান তার বিশেষ বক্তৃতায় এসব কথা বলেন। সেই সাথে ফেসবুক ব্যবহার কারী শিক্ষার্থীদের আওয়ার নিউজে লাইক দিয়ে প্রতিটি নিউজে চোখ রাখার জন্য অনুরোধ করেন।

অন্যদিকে বিকেল ৫ টায় পত্নীতলার মাটিন্দর ইউনিয়ন কাউন্সিলে ইউপি এ্যাসেসমেন্ট প্রজেক্ট (নওগাঁ ৫১২) এর আওতায় বর্তমানে মাটিন্দর ইউনিয়ন কাউন্সিলে অবস্থানরত ৯ জন সদস্য ও উক্ত সময়ে পরিষদে অবস্থানরত জনসাধারনকে নিয়ে আরেক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে ইউনিয়ন ডিজিটাল সেন্টার রুমে তাদের কম্পিউটার পর্দায় আওয়ার নিউজ বিডি দেখানো হয়।জানানো হয় আওয়ার নিউজ বিডি সম্পর্কে ও তাদের টিম সম্পর্কে।এসময় ৩ জন নতুন ইন্টারনেট ইউজারকে ইন্টারনেট খোলার পরই প্রথম আওয়ার নিউজ বিডি ব্রাউজিং করে তাদের মোবাইল ফোনে দেখানো হয়।

উক্ত সময় ইউপি এ্যাসেসমেন্ট প্রজেক্ট ৫১২ এর টিম ম্যানাজার নূরনবী বলেন আমার বাসা মান্দা। প্রজেক্টের কাজে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় যেতে হয়,কোন কোন সময় এমন জায়গায় অবস্থান করি যে সেখানে নেই টিভি কিংবা পত্রিকা।

এলাকার খবর ,দেশের খবর জানতে সবাই কি উৎসুক নয়?এখন থেকে আমরা এই সাইটে মোবাইলের মাধ্যমে নিউজ দেখব।এর আগে গতকাল মঙ্গলবার পত্নীতলার নজিপুর ও শিবপুর বাজারের শিবপুর হাটে আওয়ার নিউজ বিডি পড়ুন ও বিজ্ঞাপন দিন শিরোনামের ২০০টি প্লেকার্ড বিতরন করেন আওয়ার নিউজ বিডির প্রতিনিধি রুবাইত হাসান।

 

আসছে……..



মন্তব্য চালু নেই