সাভার জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা

সাভার আশুলিয়ার জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটে বিভিন্ন অনিয়ম, দুর্নীতির প্রতিবাদে বিােভ ও ভাঙচুরসহ প্রতিষ্ঠানের অধ্যকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

শনিবার রাত থেকে নয়ারহাট এলাকায় অবস্তিত প্রতিষ্ঠানটির প্রায় সাড়ে ৪শ’ শিক্ষার্থী ৮ দফা দাবিতে অধ্য ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবিরকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রেখে তার পদত্যাগ দাবি করে। এ সময় বিুব্ধ শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের ভেতরে থাকা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করার পাশাপাশি অধ্যরে কুশপুত্তলিকাও দাহ করেছে।

প্রতিষ্ঠানটির প্রথম বর্ষের শিার্থী ইয়াসিন জানায়, দীর্ঘদিন ধরে অধ্যরে স্বৈরতন্ত্র মনোভাব এবং স্বেচ্ছাচারিতার কারণে ক্যাম্পাসে সঠিকভাবে পাঠ গ্রহণ সম্ভব হচ্ছে না। সরকার, বিজিএমইএ ও বিকেএমইএ’র সহায়তায় ইনস্টিটিউট পরিচালনা করার কথা থাকলেও ভর্তির পর তাদের জিম্মি করে প্রশাসন অতিরিক্ত অর্থ আদায় করে। এর প্রতিবাদে অধ্যরে পদত্যাগ না করা পর্যন্ত বিােভ চলবে বলে জানান তিনি।

শিক্ষার্থীরা আরও জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এই প্রতিষ্ঠানের শেষ বর্ষের শিক্ষার্থীরা প্রবেশপত্র ছাড়াই পরীক্ষায় অংশ নিচ্ছেন। ফলে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে আতঙ্ক রয়ে যাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে সাভার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ বলেন, ‘শিক্ষার্থীদের তোপের মুখের অধ্যকে বের করার চেষ্টা চলছে তবে শিক্ষার্থীদের বিােভ অব্যাহত রয়েছে।



মন্তব্য চালু নেই