সাতক্ষীরার কিছু খবর

সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন : সভাপতি আবু আহমেদ, সম্পাদক উজ্জল

সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাচনে দৈনিক কালের চিত্রের সম্পাদক অধ্যাপক আবু আহমেদ সভাপতি ও আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক মোস্তাফিজুর রহমান উজ্জল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে উৎসবমূখর পরিবেশে নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেলে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া সহ-সভাপতি পদে মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি (ইনকিলাব), যুগ্ম সাধারণ সম্পাদক পদে গোলাম সরোয়ার (বণিক বার্তা), satkhira press club presidentসাংগঠনিক সম্পাদক পদে মনিরুল ইসলাম মনি (বাংলাদেশ প্রতিদিন), Mustafizur Rahman Uzzal- secrateryঅর্থ সম্পাদক পদে ফারুক মাহাবুবুর রহমান, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে অসিম বরণ চক্রবর্তী (মানবকণ্ঠ) ও দপ্তর সম্পাদক পদে শহিদুল ইসলাম (জন্মভূমি) নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাহী সদস্য পদে খায়রুল বদিউজ্জামান (পত্রদূত), কাজী জামাল উদ্দিন মামুন (আবাস), মো. আসাদুজ্জামান (বাংলাভিশন ও বাংলাদেশ সময়), মো. রবিউল ইসলাম (খবরপত্র) ও মোশারফ হোসেন (কালেরকণ্ঠ) নির্বাচিত হয়েছেন। নির্বাচন কমিশনার সাতক্ষীরা জেলা প্রশাসনের সহকারি কমিশনার বিষ্ণুপদ পাল জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে প্রেসক্লাবের ৪৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।

সাতক্ষীরা স্টেডিয়ামে কিউট হ্যান্ডবললীগের উদ্বোধন:
DSC07179সাতক্ষীরা স্টেডিয়ামে কিউট হ্যান্ডবললীগের উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহযোগীতায় ও জেলা ক্রীড়া সংস্থা’র ব্যবস্থাপনায় বৃহস্পতিবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে এ খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজমুল আহসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আছাদুজ্জামান কোহিনুর। মৌসুমী ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর পৃষ্টপোষকতায় খেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থা’র সহ সভাপতি বদরুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক আহম্মাদ আলী সরদার, কোষাধ্যক্ষ সাইদুর রহমান শাহীন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জর্জ, ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু, জেলা ফুটবল এসোসিয়েশনের সহ সভাপতি শেখ নাসেরুল হক, প্রশিক্ষক মোফাচ্ছেরুল ইসলাম তপু, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মেহেদী হাসান, ইদ্রীস বাবু, রুহুল আমিন, শেখ মারুফুল হক, আলতাফ হোসেন প্রমুখ।

প্রতিবন্ধীদের মাঝে জুতা ও সোয়েটার বিতরণ:
সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ‘প্রতিবন্ধীদের উন্নয়নের আমাদের সকলকে সহানুভূতির সাথে এগিয়ে আসতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে প্রতিবন্ধীরাও আমাদের সন্তান। শিক্ষার অধিকার সবার জন্য সমান। DSC07147সুতরায় প্রতিবন্ধী শিশুরা যেন এ অধিকার থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব।’ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের মাঝে জুতা ও সোয়েটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক নাজমুল আহসান এ কথা বলেন। বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মোস্তফা কামাল লস্কারের (খাতিমুন্নেসা হানিফ লস্কর ট্রাস্ট) আর্থিক সহায়তায় স্কুলের ৫৮ প্রতিবন্ধী শিক্ষার্থীদের এ সামগ্রী প্রদান করা হয়। সাতক্ষীরা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও চিকিৎসক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তুলসি দাস, ওয়ার্ড ভিশনের শিক্ষা প্রকল্পের প্রজেক্ট অফিসার তোয়াল হাজরা, অভিভাবক সদস্য শহিদুল ইসলাম, সিনিয়র সহকারী শিক্ষক নাজমা আক্তার, সহকারী শিক্ষক রুমা রানী প্রমুখ। আলোচনা সভা শেষে বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মোস্তফা কামাল লস্কারের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।



মন্তব্য চালু নেই