২০ দল-আ’লীগ ধাওয়া পাল্টা ধাওয়া

সন্ধ্যার পর রাজধানীতে ৭ গাড়িতে আগুন

২০ দলের টানা অবরোধে রাজধানীর বিভিন্ন স্থানে ৭টি গাড়িতে আগ্নিসংযোগ করা হয়েছে। এছাড়া ২০ দলের নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় কেউ হতাহত হয়নি।

সন্ধ্যা সোয়া ৭ টার দিকে যাত্রাবড়ীতে ২০ দলের নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ৫টি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি।

জানা গেছে, যাত্রবাড়ীর শহীদ ফারুক সড়কে ৭ টার দিকে হরতাল ও অবরোধের সর্মথনে বিক্ষোভ মিছিল বের করে ২০ দলের নেতা-কর্মীরা। মিছিলটি শহীদ ফারুক সড়ক থেকে যাত্রাবাড়ী মোড়ের দিকে অগ্রসর হতে থাকে। মোড়ের কাছাকাছি পৌঁছালে উপস্থিত আ’লীগ কর্মীরা মিছিলের ওপর হামলা করে।

এসময় ২০ দল ও আ’লীগ নেতা কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষের সময় চলাচলরত ২টি বাস ও ছয়টি লেগুনা ভাঙচুর করা হয়। এসময় একটি ৫টি গাড়িতে আগুন দেয়াসহ ও ককটেল ফাটানোর ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবণী শঙ্কর কর জানান, বড় ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা ছিল অবরোধ সমর্থকদের কিন্তু তেমন কিছু হয়নি। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, রাত ৮ দিকে মিরপুরের সনি সিনেমা হলের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। এর আগে সন্ধ্যা ৭টার দিকে মোহাম্মদপুরে জয় বাংলা স্লোগান দিয়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

 

 

ঢাবির ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ, আহত ৪

ঢাকা বিশ্ববিদ্যালের (ঢাবি) টিএসসি এলাকায় তিনটি এবং মিলন চত্ত্বরে একটি ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে চারজন আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক গোলাম বাকি, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র ওয়াদ্বীন আহমেদ (২৪), আইএফআইসি ব্যাংকের মতিঝিল শাখার কর্মকর্তা জাকির হোসেন (২৫), অগ্রণী ব্যাংক শেওড়াপাড়া শাখার কর্মকর্তা রাসেল আহমেদ (২৩) ও পিঠা বিক্রেতা ফারুক আহমেদ (৩৮)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শাহবাগ থানার এসআই রবিউল ইসলাম জানান, হঠাৎ করে হাকিম চত্বর এলাকায় পরপর ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে চারজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।



মন্তব্য চালু নেই