সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে কলারোয়ার মুজিব সেনারা প্রস্তুত: উপজেলা চেয়ারম্যান স্বপন

দেশব্যাপী বিএনপি-জামায়তের অবৈধ অবরোধ নৈরাজ্যের বিরুদ্ধে তৃণমূল পর্যায়ে দলকে গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে সাতক্ষীরার কলারোয়া উপজেলা আ.লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কলারোয়া উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। তৃণমুল পর্যায়ে দলকে গতিশীল ও শক্তিশালী করার নির্দেশনা দিয়ে ফিরোজ আহম্মেদ স্বপন বলেন, দেশের মানুষকে জিম্মি করে বিএনপি ও তার দোসররা যে তান্ডব চালাচ্ছে সেটি কোন সভ্য দেশে চলতে পারেনা। সকল সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে মুজিব সেনাদের সতর্ক থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনার যে কোন নির্দেশ পালনে আমাদের সর্বদা প্রস্তুত থাকতে হবে। তিনি আরো বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে কলারোয়ার আ.লীগ আজ অনেক বেশি শক্তিশালী। কলারোয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর সঞ্চালনায় ওই জরুরী সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কলারোয়া উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, শিক্ষাবিদ অধ্যাপক এমএ ফারুক, ইউপি চেয়ারম্যান সম মোরশেদ আলী, ভুট্টোলাল গাইন, অধ্যাপক এমএ কালাম, আ.লীগ নেতা আনোয়ার হোসেন, পৌর আ.লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।
News-photo-17-কলারোয়ায় আ.লীগের মিছিল সমাবেশ
বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদে কলারোয়ায় মিছিল-সমাবেশ করেছে উপজেলা আ.লীগ। শনিবার সন্ধ্যায় মিছিলটি পৌর সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তারা বিএনপি ও তার দোসরদের অবৈধ অবরোধ ও নৈরাজ্য বন্ধের দাবি জানান। আর তা না হলে আ.লীগ ও তার সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে সকল নৈরাজ্যকে রুখে দেবে। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। এসময় আ.লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশটি পরিচালনা করেন উপজেলার আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

কলারোয়ায় ব্যবসায়ী ইসলাম গাজীর ইন্তেকাল
কলারোয়া বাজারের ব্যবসায়ী ইসলাম গাজী(৫০) শনিবার ভোরে ইন্তেকাল করেন (ইন্না …. রাজিউন)। তিনি পৌরসভাধীন ১নং ওয়ার্ড তুলসিডাঙ্গার মৃত ইলাহী বক্সের ছেলে। মৃত্যুকালে তিনি ২ স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, আত্মীয়স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। উপজেলা পরিষদ মোড়ের হাইস্কুল মার্কেটে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। জানা গেছে, শুক্রবার রাত থেকে ইসলাম গাজী বুকে ব্যথা অনুভব করতে থাকেন। তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হলে ভোরে কলারোয়া হাসপাতালে নেয়ার সময় তিনি মৃত্যুবরণ করেন। শনিবার আছরের নামাজের পর কলারোয়া আলিয়া মাদ্রাসা ময়দানে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।



মন্তব্য চালু নেই