সংরক্ষিত নারী আসনে সাবিহা-খোরশেদ আরাকে নির্বাচিত ঘোষণা

অবশিষ্ট সংরক্ষিত নারী আসনের প্রার্থী আওয়ামী লীগের সাবিহা নাহার বেগম ও জাতীয় পার্টির খোরশেদ আরা হককে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবারের বিকেলের মধ্যেই এ সংক্রান্ত গেজেট প্রকাশ হতে পারে বলে জানিয়েছে কমিশন।

এর আগে বিল খেলাপির অভিযোগে এ দুই প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন। পরবর্তীতে ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী গতকাল ৯ এপ্রিল ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এদিনও কেউ প্রার্থিতা প্রত্যাহার না করায় এবং কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন-২০০৪ এর ১২ ধারার উপধারা (২) অনুযায়ী  সাবিহা নাহার ও খোরশেদ আরা হককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ও সংরক্ষিত মহিলা আসন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেসমিন টুলি তাদের নির্বাচিত ঘোষণা করেছে।

উল্লেখ্য, সংরক্ষিত ৫০টি নারী আসনের ৪৮ প্রার্থীকে গত ২০ মার্চ নির্বাচিত ঘোষণা করা হয়। বিল খেলাপির অভিযোগে মনোনয়ন পত্র বাতিল করা হয় সাবিহা নাহার বেগম ও খোরশেদ আরা হকের। পরে নির্বাচন কমিশন পুনঃতফসিল ঘোষণা করলে বিল পরিশোধের প্রয়োজনীয় কাগজপত্রসহ পুনরায় মনোনয়ন পত্র দাখিল করেন তারা।



মন্তব্য চালু নেই