সাতক্ষীরার কিছু খবর :

শিরোপা জিতলো শিবলু, জিয়া, জুবায়ের, সোরওয়ার্দীদের দল

জাতীয় দলের খেলোয়াড় জুবায়ের হোসেন লিখনের দুর্দান্ত ঘূর্ণিতে চায়না বাংলা ক্রিকেট টুর্নামেন্ট ২০১৫ এর শিরোপা ঘরে তুলতে সক্ষম হয়েছে মুনসিপাড়া যুব সংঘ।

শুক্রবার সাতক্ষীরা সরকারি কলেজের মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে গণমুখি সংঘকে ৫ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় দলটি।

সকালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় গণমুখি সংঘ। ব্যাটে নেমে শুরুতে ভাল করলেও দলীয় ২৭ রানে জাতীয় দলের পেসার রবিউল ইসলাম শিবলুর বলে আউট হয়ে সাজঘরে ফেরেন গণমুখি সংঘের ওপেনার আদনান। এরপর নতুন ব্যাটসম্যান রনিকে নিয়ে দলকে চাপমুক্ত করার চেষ্টা করলেও দলীয় ৬২ রানে আরেক ওপেনার আশিক সাজঘরে ফিরে। এরপর জাতীয় দলের খেলোয়াড় জুবায়ের হোসেন লিখনের দুর্দান্ত ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে গণমুখি সংঘের। তবে, রায়হানের অপরাজিত ৫৮ রানের উপর ভর করে নির্ধারিত ৪৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে গণমুখি সংঘ।

প্রতিপক্ষ মুনসিপাড়ার হয়ে মাঠে নামা জাতীয় দলের খেলোয়াড় জুবায়ের হোসেন লিখন ৯ ওভারে ১৭ রান দিয়ে ৫টি ও রবিউল ইসলাম শিবলু ৯ ওভারে ৩৯ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন।

জবাবে ব্যাটে নেমে দলীয় ১৭ রানে মুনসিপাড়ার ওপেনার রনি তালুকদার সাজঘরে ফেরেন। এরপর ১৭ রানেই নতুন ব্যাটসম্যান জাতীয় দলের খেলোয়াড় শুভাগত হোম ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় মুনসিপাড়া যুব সংঘ।

এ পর্যায়ে আরেক ওপেনার ভিক্টোরিয়ার খেলোয়াড় অমিত মজুমদারের সাথে দলের হাল ধরেন জাতীয় দলের হয়ে খেলা মিডল অর্ডার মিঠুন আলী। মিঠুন আলী ব্যক্তিগত ৭৮ রানে সাজঘরে ফিরলে ক্রিসে এসেই শূন্য রানে সাজঘরে ফেরেন নতুন ব্যাটসম্যান সোহান। তবে, শেষ পর্যন্ত অমিত মজুমদারের সঙ্গী হয়ে ৪২ ওভার ১ বলে ৫ উইকেটে খেলার শেষ নামান জাতীয় দলের খেলোয়াড় সোরওয়ার্দী শুভ। অমিত মুজমদার ব্যক্তিগত ৭৮ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ত্যাগ করেন।

প্রতিপক্ষের নির্জন ভদ্র ৮ ওভারে ৪৩ রান দিয়ে ২টি ও ইনামুল ৯ ওভারে ২৭ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হন গণমুখি সংঘের জুবায়ের হোসেন লিখন। ম্যান অব দ্য সিরিজ হন গণমুখি সংঘের হয়ে মাঠে নামা ভিক্টোরিয়ার ওপেনার অমিত মজুমদার। টুর্নামেন্টের সেরা বোলারের পুরস্কার পান গণমুখি সংঘের নির্জন ভদ্র এবং সেরা ব্যাটিং এরিয়ান্স ক্লাবের রাতুল।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে ট্রফি প্রদান করেন সাতক্ষীরা-২ আসনের সাংসদ মীর মোস্তাক আহমেদ রবি। এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর মেয়র এমএ জলিল, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, চায়না বাংলা গ্রুপের এমডি আনিসুর রহমান প্রমুখ।

 

সাতক্ষীরায় অস্ত্র ও ফেন্সিডিলসহ এক সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব
সাতক্ষীরায় অস্ত্র ও ফেন্সিডিলসহ আশরাফুল ইসলাম নামের এক সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার বিকেলে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নাংলা এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি ওই গ্রামের মৃত আব্দুল হকের ছেলে।

সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পের কমান্ডার এ-এস-পি মিজানুর রহমান জানান গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে র‌্যাব সদস্যরা নাংলা গ্রামে আশরাফুলের বাড়ীতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

এসময় তার বাড়ী থেকে ১৩৪ বোতল ফেন্সিডিল, একটি একনলা বন্দুক, একটি রামদাঁ ও ডাকাতির কাজে ব্যবহৃত কয়েকটি মুখোশ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে দেবহাটা থানায় একটি মামলা দায়ের করেছেন।



মন্তব্য চালু নেই