লেপ দিয়ে পড়ন্ত শিশুকে রক্ষা (ভিডিও)

প্রতিবেশীদের  সহায়তায় নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে গেছে এক চীনা শিশু। গুয়াংঝৌ প্রদেশের এক চারতলা ফ্লাটের বারান্দা থেকে পরে যাওয়া সময় কয়েকজন প্রতিবেশী তাকে ধরে ফেলে। ফলে সৌভাগ্যবশত: অক্ষত থেকে যায় মেয়েটি। এই গোটা ঘটনার নেতৃত্বে ছিলেন ইয়ান নামের এক চীনা যুবক।

বুধবার লন্ডনের দা ইনডিপেন্ডেন্ট পত্রিকা জানায়, ঘটনার দিন সুপারমার্কেট থেকে নিজ বাড়িতে ফিরছিলেন ইয়ান।এ সময় তিনি শুনতে পান,‘বাঁচাও, বাঁচাও’ বলে কে যেন সাহায্যের জন্য চিৎকার করছে। আশেপাশে তাকিয়ে দেখেন একটি চারতলা এপার্টমেন্টের জানালার রেলিং ধরে বিপজ্জনকভাবে ঝুলে আছে একটি মেয়ে শিশু। হাত ফসকে যে কোনো সময় পড়ে যেতে পারে মেয়েটি।

দ্রুত সিদ্ধান্ত নেন ইয়ান। তিনি তখন পাশের বাড়িতে ছুটে যান এবং এক প্রতিবেশীর দরজায় ধাক্কা দিতে শুরু করেন। ওই বাড়ির গৃহকর্ত্রী তখন ঘুমাচ্ছিলেন। শব্দ শুনে তার ঘুম ভাঙে এবং তিনি দরজা খুলে দেন। ইয়ান তাকে বলেন,‘একটা লেপ থাকলে দিন, তাড়াতাড়ি।’ কারণ জানতে চাইলে ইয়ান তাকে, বলেন,‘দেখুন, পাশের বাড়িতে চার তলার জানলার গ্রিল ধরে ঝুলে আছে একটি মেয়ে। যে কোনো সময় সে পড়ে যেতে পারে।’ এ কথা শুনে ঘাবড়ে যান ওই নারী। তিনি ছুটি গিয়ে একটি লেপ এনে দেন।

মেয়েটিকে রক্ষা করতে ইতিমধ্যে এগিয়ে এসেছেন আরো কয়েকজন প্রতিবেশী। তারা সবাই ওই বাড়ির নিচে গিয়ে লেপের চারপাশে ধরে দাঁড়ান এবং শিশুটিকে ধরার প্রস্তুতি নেন। বরাত ভালোই বলতে হবে মেয়েটির। চারতলার জানালা থেকে একবারে লেপের মাঝখানে এসে পড়ে সে। ।এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সে পুরোপুরি সুস্থ আছে বলে জানা গেছে।

তবে মেয়েটির নামধাম কিছুই উল্লেখ করেনি পত্রিকাটি। মেয়েটি কীভাবে চারতলার জানালায় গেল সেটিও স্পষ্ট নয়।

https://www.youtube.com/watch?v=6VewUEu7Cak



মন্তব্য চালু নেই