‘যৌন নিপীড়ন ভগবানের ইচ্ছা’

বুধবার রাতে পাঞ্জাবের মোগায় যৌন নিপীড়ন থেকে বাঁচতে চলন্ত বাস থেকে ঝাপ দেয় ১৪ বছরের কিশোরী। ঘটনার পর মারা গিয়েছে ওই কিশোরী। সারা দেশ যখন এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করছে তখন বিতর্কিত মন্তব্য করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী সুরজিৎ সিং রাখড়া। তার মতে , এসবই ‘ভগবানের ইচ্ছে, ভগবানের উপরে কেউ নয়’।

শনিবার তিনি বলেন, ‘কেউ দুর্ঘটনা ঠেকাতে পারে না। যাই ঘটে তাই ভগবানের ইচ্ছা।’

সুরজিৎ সিং রাখড়া বলেন, ‘আমরা যেকোন সময় দুর্ঘটনায় পড়তে পারি। আমরা লোকজনের জন্য আরও কিছু করতে চাই।….যা ঘটেছে তা দুর্ভাগ্যজনক। আমরা প্রকৃতির ইচ্ছার বাইরে কিছুই করতে পারি না।’

এদিকে ওই কিশোরীর পরিবার বাস মালিকের গ্রেপ্তার দাবি করে ওই কিশোরীর অন্ত্যেষ্টিক্রিয়া না করার ঘোষণা দিয়েছে। তারা সরকারের দেয়া ক্ষতিপূরণও প্রত্যাখান করেছে।

পাঞ্জাবে ক্ষমতাসীন শিরোমনি অকালি দল দলের বিধায়ক ও উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের সংস্থা ‘অরবিট অ্যাভিয়েশন ‘-এর বাসে এই ঘটনা ঘটেছে।

বুধবার রাতে পাঞ্জাবের মোগা-ভাটিন্ডা সড়ক দিয়ে বাসে করে যাচ্ছিলেন শিনদর কৌর ও তাঁর ১৪ বছরের মেয়ে আরশদীপ কৌর।সঙ্গে ছিল ওই মহিলার কিশোর ছেলে আকাশদীপ কৌর। বাসের মধ্যেই কয়েকজন যুবক তাঁদের উদ্দেশ্যে কটূক্তি করে। চালক ও কন্ডাক্টরের কাছে তাঁরা বিষয়টির বিহিত চাইলে, তারা গুরুত্ব দেয়নি। উল্টো তারাও ওই যুবকদের সঙ্গে মিলে কটুক্তি করতে থাকে। চালককে বাস থামাতে বললে সে গতি আরও বাড়িয়ে দেয়। নিজেদের সম্ভ্রম বাঁচাতে চলন্ত বাস থেকে ঝাঁপ দেয় মা ও মেয়ে।



মন্তব্য চালু নেই