যুক্তরাষ্ট্রে হিজাব পরায় মুসলিম নারীকে ছুরিকাঘাত

যুক্তরাষ্ট্রে হিজাব পরে বাসা থেকে মসজিদে যাওয়ার সময় দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর জখম হয়েছেন এক মুসলিম নারী। উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকি শহরে এ হামলার ঘটনা ঘটলে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এই হামলায় জড়িতদের এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে তারা তদন্ত করছেন বলে জানা গেছে।

ঘটনার শিকার ওই নারী তার পরিচয় প্রকাশ কর জানান, হামলাকারী তাকে পশুর মতো মারধর করে। এ সময় নানা আপত্তিকর ভাষা ব্যবহার করে হামলাকারী।

গত সোমবার নামাজ আদায়ের জন্য বাসা থেকে বের হয়ে এ হামলার শিকার হন ওই নারী। তার ভাষায়, ‘হিজাব পরিধানের কারণে ক্ষুব্ধ হয়ে এক ব্যক্তি গাড়ি থেকে বেরিয়ে এসে এ হামলা চালায়। মনে হচ্ছিল, আজ আমি নিশ্চিতভাবেই মারা যাচ্ছি। সে আমাকে হিজাব খুলতে বলে। আমি প্রতিবাদ করে হিজাব না খোলার কথা বলি। এতে সে ক্ষুব্ধ হয়ে আমাকে মাটিতে ফেলে দেয়। এরপর আমাকে পশুর মতো মারধর করতে থাকে। ‘

হামলার একপর্যায়ে ছুরিকাঘাত করে ওই নারীকে রক্তাক্ত করে হামলাকারী। এতে তার জ্যাকেট ছিঁড়ে যায়। পরনের হিজাব খুলে নেওয়া হয়।

এ হামলার নিন্দা জানিয়েছেন ইসলামিক সোসাইটি অব মিলওয়াকি’র মুনজেদ আহমেদ। তিনি বলেন, “এটা একটা ধর্মীয় বিদ্বেষমূলক হামলা। অবশ্যই আমরা আমাদের সম্প্রদায়ের সদস্যদের নিয়ে ভয়ের মধ্যে আছি। আমরা চাই আমাদের কমিউনিটির মানুষ নিরাপদে থাকুক। “



মন্তব্য চালু নেই