যশোরের খবর (১০/৯/১৪)

## প্রেসক্লাব যশোরে ম্যানসেলের বাবার সংবাদ সম্মেলন:
যশোর অফিস: যশোরের চিহ্নির্ত সন্ত্রাসী মাহাবুব আলম ওরফে ম্যানসেলের বিরুদ্ধে প্রতিহিংসা মূলকভাবে ষড়যন্ত্র ও পত্রিকায় একের পর এক মিথ্যা, বানোয়াট ও ভীত্তিহীন সংবাদ প্রকাশ করে হয়রাণী করছে এর প্রতিবাদে ম্যানসেলের বাবা মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করেছে।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন ম্যানসেলের বাবা ফারহাদুজ্জামান আলমাস। এ সময় উপস্থিতছিলেন ম্যানসেলের চাচা জাহাঙ্গীর হোসেন ও আব্দুস সাত্তার, খালু আব্দুর রাজ্জাক, ফুফু পাপিয়া হোসেন, আব্দুল মালেক, রাজু আহমেদ, জাভেদ আলী গাজী প্রমুখ। লিখিত বক্তব্যে বলেন গত ৪ সেপ্টেম্বর চোপদারপাড়ায় সন্ত্রাসীদের বোমা বিস্ফোরণের ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়। কিন্তু সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত হয়ে যশোরের এক শীর্ষ রাজনীতিক নেতা পুলিশ দিয়ে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে। তিনি আরও বলেন, ২০০৮ সালে ওই নেতা কোতয়ালি থানার একজন এসআইকে দিয়ে অস্ত্র উদ্ধারের মিথ্যা নাটক সাজিয়ে ম্যানসেলকে গুলি করে সারাজীবনের জন্য পঙ্গু বানিয়ে দিয়েছে। তার ছেলে ম্যানসেলকে শংকরপুর এলাকার হৃদয়, হাঁস সোহেল হত্যা মামলাসহ বিভিন্ন মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলায় জড়িয়ে আসামি করেছে। তিনি ম্যানসেলের বিরুদ্ধে দায়েরকরা মামলা প্রত্যাহারের দবি করেন। তিনি আরো বলেছেন, ম্যানসেল ২০০৮ সালে যশোর কলেজ থেকে এইচএসসি পাশ করে। সে ছাত্রলীগ শহর কমিটির সদস্য।
তবে ওই সংবাদ সম্মেলনে ম্যানসেলের পিতার দাবি মিথ্যা বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল। তিনি বলেছেন, যশোরে ছাত্রলীগের ‘শহর কমিটি’ বলে কোন কমিটি নেই। তাছাড়া ম্যানসেল একজন চিহ্নিত সন্ত্রাসী। সে শহরের ৬ নম্বর ওয়ার্ড ছাত্রদলের নেতা। তার বাবাও বিএনপি করেন। তাদের সাথে ছাত্রলীগের কোন সম্পর্ক নেই।তিনি আরো বলেন ম্যানসেলের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাদাবাজি, বোমাবাজিসহ অসংখ্য মামলা রয়েছে। পুলিশের হাত থেকে বাঁচতে সে ছাত্রলীগ বা আওয়ামী লীগের নাম ব্যবহার করছে।

## যশোরে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা:
যশোর অফিস: যশোর রুদ্রপুর মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের এক ছাত্রীকে ফুসলিয়ে ধর্ষণ করেছে এক লম্পট। এ ঘটনায় তার বাবা বাদি হয়ে তিনজনকে আসামি করে যশোর কোতয়ালি থানায় মামলা করেছে। আসামিরা হচ্ছে যশোর সদরের তেঁতুলিয়া গ্রামের আব্দার আলীর ছেলে সোহাগ হোসেন। করিচিয়া গ্রামের রওশন বিশ্বাসের ছেলে রাহুল এবং একই গ্রামের আল-আমিন।
গত ৮ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে সে কলেজে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। সাড়ে আটটার দিকে রুদ্রপুর তেঁতুলিয়া মোড়ে পৌছালে সোহাগ তাকে ফুসলিয়ে আল-আমিনের বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার পরিবার ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে।
এ বিষয়ে যশোর কোতয়ালি থানার সেকেণ্ড অফিসার এসআই জহুরুল হক বলেন স্পর্ষকাতর বিষয় বলে অভিযোগ নেয়া হয়েছে। তবে মেডিকেল রিপোর্ট হাতে পেলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে। স্থানীয় লোকজন বলেন রুদ্রপুর মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ওই শিক্ষার্থী কলেজে যাওয়া-আসার পথে সোহাগ তাকে বিভিন্ন ভাবে উত্যক্ত করতো।

## যশোরে শিশুসহ বাবা-মাকে মারপিট, থানায় মামলা:
যশোর অফিস: যশোর সদরের চাঁচড়া সাড়াপোল বকুলতলা এলাকায় ১৩ বছরের এক শিশুসহ পিতা-মাতাকে মারপিট করে উল্টো তাদের বিরুদ্ধে থানায় মামলা করায় শ’ শ’ নারী-পুরুষ-শিশু মঙ্গলবার শহরে বিক্ষোভ মিছিল করেছে। একইসাথে তাদের নামে দায়েরকৃত ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে অভিযুক্তদের আটক ও শাস্তি দাবি করা হয়েছে।
পূজা উদযাপন পরিষদের সদর উপজেলা শাখার সভাপতি দুলাল সমাদ্দার জানান, উত্তর সাড়াপোল বকুলনগর এলাকার বেদকণ্ঠ রায়ের ছেলে মিহির রায় সাড়াপোল প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। উত্তর সাড়াপোল এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রাসেলও একই স্কুলে লেখাপড়া করে। গত ৭ সেপ্টেম্বর ক্লাসে তারা মারামারি করে। স্কুল ছুটির পর রাসেল বাড়িতে গিয়ে জানালে রাসেলের বাবা আব্দুর রাজ্জাক, চাচা আব্দুল কুদ্দুস এবং একই এলাকার আব্দুল বারিক বেলা ১১টার দিকে লাঠিসোটা নিয়ে বাড়িতে ঢোকে এবং বেদকণ্ঠ রায়কে মাঠ থেকে ডেকে এনে বেদম মারপিট করে। একইসাথে শিশিরের মা সুমা রাণীকেও মারপিট করা হয়। এ সময় শিশির ঘরের মধ্যে ছিল। সে বাইরে এলে তাকে পিঠমোড়া দিয়ে বেঁধে বেদম পেটানো হয়। পরে একটি ভ্যানে আহত তিনজনকে হাসপাতালে পাঠায়। পুলিশ শিশিরকে আটক করে। শিশির খড়িঞ্চাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ট শ্রেণির ছাত্র।
এই ঘটনায় বেদকণ্ঠ রায় ৮ সেপ্টেম্বর বিকেলে একটি মামলা করেন। কিন্তু, আব্দুর রাজ্জাক পাল্টা একটি অভিযোগ দিলে কোতোয়ালি থানা পুলিশ মামলা হিসাবে রেকর্ড করে।
আব্দুর রাজ্জাকের দেয়া অভিযোগ রেকর্ড করায় বিক্ষোভে ফেটে পড়ে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ-শিশুরা। মঙ্গলবার সকালে তার মিছিলসহকারে কোতোয়ালি থানা ঘেরাও করে। তারা অবিলম্বে বাবা-মা-ও শিশু শিশিরের নির্যাতনকারী আসামিদের আটক এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন। বিক্ষোভকারীরা শিশু শিশিরকে মুক্ত করারও দাবি করে।
এ সময় থানার ওসি ইনামুল হক তাদের শান্ত হওয়ার কথা বলেন এবং আসামিদের আটকের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা থানা চত্বর ত্যাগ করেন এবং পরে প্রেসক্লাব যশোরে এসে সাংবাদিকদের কাছে অভিযোগ দেন।
এ বিষয়ে চাঁচড়া ইউনিয়ন পরিষদের ৯ নং মেম্বার মঞ্জুর-এ-মাহবুব সাংবাদিকদের জানান, উভয়পক্ষই থানায় মামলা করেছে। কী কারণে গণ্ডগোল তার জানা নেই। তাছাড়া কেউই এ ব্যাপারে শালিশ বিচারের কথা বলেনি তাকে। সেকারণে তিনিও তেমন আগ্রহ দেখাননি।
যোগাযোগ করা হলে কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার জহুরুল হক বলেন, দুই শিশুর মারামারির ঘটনায় রাজ্জাক ও তার ভাই কুদ্দুস বেদকণ্ঠের বাড়ি যান বিষয়টি জানতে। এ সময় শিশির ঘর থেকে দা এনে কুদ্দুস ও রাজ্জাকের ওপর চড়াও হয়। এ সময় কুদ্দুস জখম হন। পরে গ্রামবাসী শিশিরকে মারধর করে পলিশে দেয়।
তিনি বলেন, দু’পক্ষের মামলা হয়েছে এবং উভয়পক্ষের দুজন আটক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

## মিরাক্কেল আক্কেল চ্যালেঞ্জারে যশোরের মেয়ে মৃত্তিকার শেষপর্ব:
যশোর অফিস: ভারতীয় টিভি চ্যানেল জি-বাংলার মিরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৮ এ আজ ১০ সেপ্টেম্বর রাতে দেখা যাবে যশোরের মেয়ে মৃত্তিকাকে। এটা তার শেষপর্ব। সে প্রথম পারফর্ম করে ১৩ আগস্ট, দ্বিতীয়বার উপস্থিত হয় ২৬ আগস্ট। পারিবারিক সূত্রে জানা যায়, ১০ সেপ্টেম্বর রাতের রাউন্ডে বিদায় নেবে মৃত্তিকা।
চলতি বছরের জুন মাসে খুলনায় বিভাগীয় পর্যায়ে মিরাক্কেলের বাছাইপর্বে পাঁচ শতাধিক প্রতিযোগীর মধ্যে মৃত্তিকা দ্বিতীয় হয়। এরপর ঢাকায় দ্বিতীয় বাছাইয়ে সে তালিকাভুক্ত হয় এবং মূল অনুষ্ঠানে পারফর্ম করার সুযোগ পায়।
যশোরের কোন প্রতিযোগি এই প্রথম ভারতের কোন জনপ্রিয় টিভি শোতে অংশগ্রহণ করেছে।মৃত্তিকা জুন মাসের ৩০ তারিখে ভারতের গড়িয়াহাটের কসবায় জি-বাংলার গ্রুমিংয়ে অংশ নেয়। সুরধুনী সংগীত অ্যাকাডেমি ও শিল্পকলা অ্যাকাডেমির সেক্রেটারি মাহমুদ হাসান বুলু বলেন, যশোরে কৌতুকের সাথে অভিনয়ের চর্চা তেমন একটা নেই। নিজপ্রতিভায় যশোরের মেয়ে মৃত্তিকা খুলনা ও ঢাকায় কয়েক ধাপ প্রতিযোগিতায় বিজয়ী হয়েই কলকাতায় পৌঁছায়। এরপর সে মিরাক্কেলের মত বিশাল স্টেজে পারফর্ম করেছে সাহসিকতার সাথে। তার সাবলীল পারফরমেন্সে সবাই মুগ্ধ। মৃত্তিকা জানায়, এলিমেশন হয়ে খারাপ লাগছে। দুই মাসের বেশি সময় কাটিয়েছি মিরাক্কেল পরিবারের সঙ্গে। পারিবারিক পরিবেশে সময় কেটেছে আমাদের সবার।সে জানায়, তার আজকের এই অবস্থানে আসার পেছনে মিরাক্কেলের ক্যাপ্টেন শুভঙ্কর চট্টোপাধ্যায়, মির আফসার আলীসহ অন্যান্যের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তাদের সকলের প্রতি সে কৃতজ্ঞতা প্রকাশ করেছে।মৃত্তিকা যশোর শহরের ষষ্টীতলাপাড়ার পিটিআই সড়কের সুখেন্দু বিশ্বাস ও রীমা বিশ্বাসের মেয়ে।সে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর (প্রভাতী শাখা) এবং সুরধুনী সংগীত নিকেতনের শিক্ষার্থী।

## কেশবপুরে সাবেক শিক্ষামন্ত্রী সাদেকের স্মরণ সভা:
যশোর অফিস: যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে সাবেক শিক্ষামন্ত্রী আওয়ামী লীগ নেতা আবু শারাফ সাদেকের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দুপুরে কেশবপুরের সাগরদাঁড়ি আবু শারাফ সাদেকের কারিগরি ও বাণিজ্য মহাবিদ্যালয়ের মাঠে সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের ৭ম মৃত্যু বার্ষিকীর এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ডা. আমানত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। বিশেষ অথিথি ছিলেন যশোর জেলা প্রশাসক ড. হুমায়ন কবির, পুলিশ সুপার আনিচুর রহমান।
বক্তারা বক্তব্য বলেন, বাংলাদেশের অধুনিক শিক্ষা ব্যাবস্থায় অন্যতম পথিকৃত সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেক। তিনি একটি সুশিক্ষিত সমাজ গড়তে শিক্ষার উপার জোর দিয়েছিলেন। তার সময়ে এদেশে নারী শিক্ষার অবৈতনিক করা হয়েছিল।

## যশোরে দুই চাদাবাজ আটক দুই কর্মকর্তা উদ্ধার:
যশোর অফিস: যশোর কোতয়ালি পুলিশ শহরে অভিযান চালিয়ে সায়েম ফুডর দুই কর্মকর্তাকে উদ্ধার করেছে। এ সময় দুই চাদাবাজকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে
যশোর শার্শা উপজেলা আমতলা গাতী পাড়ার রেজাউল করিমের পুত্র শাকিল রেজা ও নড়াইল জেলার নড়াগাতি উপজেলা কামিদিয়া মৃত আলিউর রহমানের পুত্র ঝিলান। উদ্ধারকৃত কর্মকর্তারা হচ্ছেন কুষ্টিয়া সদরের থানা পাড়ার সায়েম ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাষ্টিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান ও জেনারেল ম্যানেজার শরিফুল ইসলাম।
সোমবার সকালে মিজানুর রহমান ও শরিফুল ইসলাম যশোর শহরের আরবপুর এলাকায় পৌছালে শাকিল রেজা ও তার সহযোগী ঝিলান তাদেরকে শহরের বিমান অফিসের সামনে
ফাকা স্থানে নিয়ে অস্ত্রের মুখে এক লাখ ২৮ হাজার টাকা দাবি করে। দাবীকৃত টাকা দিতে না চাইলে সন্ত্রাসীরা জোর পুর্বক চেকে স্বাক্ষর করার চেষ্টা করে। এ সময় যশোর কোতয়ালি থানার এসআই শোয়েব উদ্দিন বিকেলে ওই এলাকায় অভিযান চালায়। এ সময় সন্ত্রাসী শাকিল রেজা ও সহযোগী ঝিলানকে আটক করে ও কোম্পানীর দুই কর্মকর্তাকে উদ্ধার করে। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলার প্রস্তুতি চলছে।

## যশোরে এক কলেজছাত্রকে অপহরনের ঘটনায় মামলা:
যশোর অফিস: যশোর পলিটেকনিক কলেজের ছাত্র রাকিব আজাদ (১৬)কে অপহরণ করেছে সন্ত্রাসীরা। সে ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর উপজেলা কুল্যাগাছা গ্রামের আবুল কালামের পুত্র। পরে তারা রাকিব আজাদের বাড়ীতে মুক্তিপণ দাবি করে। দাবিকৃত টাকা না পেয়ে সন্ত্রাসীরা ওই ছাত্রকে ব্যাপক মারপিট করেছে। এ ঘটনায় ছাত্রের মা বাদি যশোর
কোতয়ালি থানায় মামলা করেছে। আসামিরা হচ্ছে যশোর শহরের শেখহাটি এলাকায় রয়েছে। ছোট ভাইয়ের আহতর খবর শুনে রাকিব আজাদ যাওয়ার সাথে সাথে শেখহাটি খাঁ পাড়ার মিজানুর রহমানের পুত্র আকাশ,যশোর সদর উপজেলা তালবাড়িয়া গ্রামের বর্তমানে শেখহাটি আদর্শ পাড়ার শরিফুল ইসলামের পুত্র আশিক,নড়াইল জেলার লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের বর্তমানে যশোর শেখহাটি জামরুল তলারর সেনা ছাত্রাবাসের ছাত্র আজিবর মুন্সীর পুত্র প্রিন্স রাসেল হোসেনসহ অজ্ঞাত ২/৩জন।
রোববার সকালে রাকিব আজাদ কলেজের উদ্দেশ্যে বের হওয়ার পর সন্ত্রাসীরা তাকে অস্ত্রের মুখে অপহরণ করে। পরে সন্ত্রাসীরা মোবাইলের মাধ্যমে মুক্তিপনের দাবী করে। বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠাতে বলে। অবস্থা বেগতিক দেখে সন্ত্রাসীরা রাকিবকে ব্যাপক মারপিট করে সময় শহরের ধর্মতলা ওয়াপদা গ্যারেজের সামনে ফেলে যায়। পরিবারের লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।



মন্তব্য চালু নেই