কেজরিওয়ালের সভায় প্রকাশ্যে আত্মহত্যা করলেন কৃষক (ভিডিও)

জমি অধিগ্রহণ বিলের বিরুদ্ধে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সভায় ‘ফসল নষ্ট’ হওয়ার জেরে প্রকাশ্যে গাছ থেকে ঝুলে আত্মহত্যা করলেন এক কৃষক। ওই কৃষকের নাম গজেন্দ্র। তার বাড়ি রাজস্থানের দৌসা জেলায় বলে জানা গেছে।

বুধবার দিল্লির যন্তরমন্তরের মঞ্চে তখন আপ নেতারা ভাষণ দিতে শুরু করেছেন। ওই সময়ই গজেন্দ্র গাছে চড়ে নিজের কাপড় থেকে ফাঁস বানিয়ে গলায় দিয়ে ঝুলে পড়েন।

ঘটনায় হতচকিত, বিভ্রান্ত হয়ে পড়েন সমাবেশে থাকা লোকজন। আপ নেতা কুমার বিশ্বাস তখন বক্তব্য রাখছিলেন। তিনি ওই ব্যক্তিকে উদ্ধার করতে বলার পর কয়েকজন গাছে চড়ে গজেন্দ্রকে নামিয়ে আনেন। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা যান।

suicide-kajriwal_0

এই ঘটনার পরও অবশ্য কেজরিওয়ালের সভা চলতে থাকে। আম আদমি পার্টি নেতা কুমার বিশ্বাস এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে প্রশ্ন তুলে বলেন, পুলিশ কেন সক্রিয় হল না। এই ঘটনা কেজরিওয়াল-সরকারকে কালিমালিপ্ত করার চক্রান্ত।

কুমার বিশ্বাস বলেন, কেন পুলিশ সক্রিয় হল না, দাঁড়িয়ে দাঁড়িয়ে পুরো ঘটনা দেখল। পুলিশের সামনেই কীভাবে কেউ গাছে চড়তে পারল। মনে হচ্ছে এটা মোদী-সরকারের ষড়যন্ত্র।

আপের স্বেচ্ছাসেবকদেরও দাবি, গজেন্দ্রকে নামিয়ে আনতে পুলিশ কোনও সাহায্য করেনি। পুলিশ মৃত ব্যক্তির কাছ থেকে একটি সুইসাইড নোট ও মোবাইল নম্বর পেয়েছে।

সুইসাইড নোটে তিনি লিখেছেন, আমার তিনটি সন্তান রয়েছে। ঘরে খাবার কিছু নেই। আমার ফসল নষ্ট হয়ে গিয়েছে। বাবা আমাকে বাড়ি থেকে বার করে দিয়েছেন।

সভা শেষ হওয়ার পর হাসপাতালে পৌঁছেন কেজরিওয়াল। আসেন কংগ্রেস নেতা অজয় মাকেনও।

ভিডিও:



মন্তব্য চালু নেই