বয়সের সঙ্গেই বেড়ে ওঠে নারীর রোমাঞ্চ !

বয়সের সঙ্গেই বেড়ে ওঠে জীবনের রোমাঞ্চ ও যৌনতার অভীপ্সা, এমনটাই দাবি করছে নিউ ইয়র্কের একটি গবেষণা। পুরুষদের থেকে নারীরাই নাকি যৌনসঙ্গমে বেশি আগ্রহ প্রকাশ করেন- এই তথ্যও উঠে এসেছে ওই গবেষণায়। নিউ ইয়র্কের লিপ টেলর নামের একটি ফার্মের সমকালীন সার্ভে থেকে পাওয়া গেছে এমনই সব রোমাঞ্চকর তথ্যাদি। হেলথি উইমেন ডট ওআরজি-তে প্রকাশিত তথ্য অনুযায়ী মহিলাদের বয়সের সঙ্গেই বেড়ে ওঠে তাদের যৌন আকাঙ্ক্ষা।

১৮ বছরের বয়সী ১০০০ জন মহিলার ওপর এই গবেষণা করা হয়। যেখানে দেখা যায় ৪৫ থেকে ৫৫ বছর বয়সী মহিলারদের মধ্যে যৌনতার অভিজ্ঞতা সব থেকে বেশি পরীক্ষামূলক হয়। গবেষণালব্ধ নমুনার মধ্যে দেখা গেছে ৫০ বছর গড়ের মহিলাদের ২৯% এমন রয়েছেন যারা এক সপ্তাহে অন্তত ২ থেকে ৭ বার যৌনসঙ্গম করে থাকেন।

নার্স নেন্সি বার্মেন বলেন, মহিলাদের বয়স যত বাড়ে মহিলারা তাদের সঙ্গীর শরীরের সঙ্গে ততধিক কমফোর্ট হন। যৌনসঙ্গমও হয় আরামদায়ক। তাদের কাছে রোম্যান্স আরও বেশি আনন্দদায়ক হয়।

গবেষণা থেকে এই তথ্যও উঠে এসেছে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অন্তরঙ্গতা কমে না, বরং বাড়ে। যত সময় ধরে তাঁরা সম্পর্কে থাকেন তাদের মধ্যে যৌনসঙ্গমের আনন্দ ততোধিক বাড়ে।



মন্তব্য চালু নেই