ব্রিটিশ রাজপরিবারে এলো নতুন রাজকন্যা

ব্রিটিশ রাজপরিবারে আসলো নতুন অতিথি। শনিবার লন্ডনের একটি হাসপাতালে মেয়ে শিশুর জন্ম দিয়েছেন প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট মিডলটন। ব্রিটিশ রাজপ্রাসাদ কেনসিংটন প্যালেস এক সংক্ষিপ্ত বিবৃতিতে শনিবার এ তথ্য জানিয়েছে।

এর আগে বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, সন্তান জন্ম দেওয়ার প্রাথমিক পর্যায়ে আছেন ডাচেস অব কেমব্রিজ কেট।

স্থানীয় সময় শনিবার সকাল ছয়টায় পশ্চিম লন্ডনের সেন্ট মেরি হাসপাতালের লিন্ডো উইংয়ে ভর্তি করা হয় কেটকে। ২০১৩ সালের জুলাইয়ে একই হাসপাতালে উইলিয়াম-কেট দম্পতির প্রথম সন্তান প্রিন্স জর্জ জন্ম নেয়।

কেটকে গাড়িতে করে রাজপ্রাসাদ থেকে হাসপাতালে নেওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন স্বামী উইলিয়াম।

কেনসিংটন প্যালেস থেকে আগে জানানো হয়েছিল, কেটের দ্বিতীয় সন্তান জন্মদানের প্রক্রিয়া স্বাভাবিকভাবে এগোচ্ছে।

দাদা প্রিন্স চার্লস, বাবা প্রিন্স উইলিয়াম ও ভাই প্রিন্স জর্জের পরই নতুন অতিথি হবেন রাজপরিবারের চতুর্থ উত্তরাধিকারী। বৃহস্পতিবার একটি অফিসিয়াল কাজের সময় প্রিন্স চার্লস বলেছিলেন, তিনি আশা করছেন, ডাচেস অব কেমব্রিজ একটি মেয়ে সন্তান জন্ম দেবে।

প্রিন্স রাজপরিবারে নতুন অতিথি আসার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। শুধু প্রধানমন্ত্রীই নন, দেশটির জনসাধারণের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। রাজপ্রাসাদের আশপাশে অনেক মানুষ এখন থেকেই জড়ো হতে শুরু করেছে। সংবাদকর্মীদের ভীড়ও ব্যাপক।

তবে প্রথম সন্তান প্রিন্স জর্জের জন্মদানের সময় যে রকম উৎসাহ ছিল এবার তারচেয়ে একটু কম বলে বিবিসির সংবাদদাতারা জানিয়েছেন।

তথ্যসূত্র : বিবিসি, টেলিগ্রাফ, গার্ডিয়ান, টাইমস অব ইন্ডিয়া।



মন্তব্য চালু নেই