‘বিরল’ ভাগ্যবান দম্পতি

একবার নয়, দু দুইবার মিলিয়ন ডলারের লটারি জিতে ‘বিরল ভাগ্যবান’ বনে গিয়েছেন এক দম্পতি। তাদের নাম ডেভিড লং ও ক্যাথলিন। থাকেন ইংল্যান্ডের লিঙ্কনশায়ার কাউন্টিতে।

তারা দুইবারই পেয়েছে মিলিয়ন পাউন্ডের লটারি। প্রথমবার ২০১৩ সালে ১০ লাখ পাউন্ড (প্রায় ১১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার টাকা) জেতেন। এরপর গত ২৭মার্চ দ্বিতীয়বারের মত একই অঙ্ক অর্থাৎ এক মিলিয়ন পাউন্ড জিতেছেন ওই দম্পতি।

লটারি পাওয়ার পর কাজ ছেড়ে দিয়েছেন স্বামী ট্রাকচালক ডেভিড লং।

লটারি প্রতিষ্ঠান ক্যামেলটও বলছে, এ ধরণের লটারি ভাগ্য বিরল। পর পর দুইবার লটারি পাওয়া ব্যক্তির সংখ্যা নেই বললেই চলে।

তবে লং তার এই লটারি ভাগ্যে খুব একটা উচ্ছ্বাস প্রকাশ করেননি। তিনি বলেন, ‘আমি সবসময়ই জানতাম আমি একদিন জিতব। প্রথমবার জেতার আগে আমার কেন যেন মনে হয়েছিল, আমিই জিতব।’

দুই বছর আগে প্রথমবার জেতার পর এই দম্পতি তাদের টিকিটটি ময়লার ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন। কারণ তারা ভুল করে ভেবেছিলেন, তারা দুই পাউন্ডের কিছু বেশি জিতেছেন।

প্রথমবার লটারি জেতার আগে কঠিন অর্থসংকটে ছিলেন ওই দম্পতি। টানা তিন বছর ধরে অসুস্থ থাকায় কাজ করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল।

কিন্তু লটারি জেতার তিন দিন পর ট্রাক চালানো থেকে অবসর নিয়ে নেন তিনি। মজার ব্যাপার হলো- লটারি পাওয়ার পর ১২ বছরের বাগ্দত্তাকে সঙ্গে সঙ্গেই বিয়ে করে ফেলেন তিনি। সেই থেকেই সুখে কাটছে বিরল ভাগ্যবান এই দম্পতির জীবন।

তথ্যসূত্র : বিবিসি, ডন।



মন্তব্য চালু নেই