পুলিশকে বিশেষায়িত প্রশিক্ষণ দেবে যুক্তরাষ্ট্র

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক মাদকদ্রব্য ও আইন-শৃঙ্খলা প্রয়োগ বিষয়ক সহকারী মন্ত্রী উইলিয়াম ব্রাউনফিল্ড। তিনি বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে মার্কিন সহায়তার আশ্বাস দিয়েছেন। বলেছেন, ‘মার্কিন সরকার বাংলাদেশ পুলিশের সক্ষমতা বাড়াতে স্পেশালাইজড ট্রেনিংসহ সার্বিক সহায়তা প্রদান করবে।’

রোববার পুলিশ হেডকোয়ার্টার্সে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে এ কথা বলেন তিনি।

সাক্ষাৎকালে আইজিপি বাংলাদেশ পুলিশের কার্যক্রম সম্পর্কে মার্কিন সহকারী মন্ত্রীকে অবহিত করেন। আইজিপি বলেন, ‘আমরা বাংলাদেশ পুলিশকে ফোর্স থেকে সার্ভিসে রূপান্তরের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা সেবাধর্মী একটি জনমুখি পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ।

তিনি বলেন, ‘মাদক পাচার, সাইবার ক্রাইম, বিজ্ঞান ত্তিক তদন্ত কার্যক্রমসহ বিভিন্ন ক্ষেত্রে নানামুখি চ্যালেঞ্জ মোকাবিলা করে পুলিশকে দায়িত্ব পালন করতে হয়।’

আইজিপি মার্কিন সহকারী মন্ত্রীকে ক্রেস্ট উপহার দেন।

সাক্ষাৎকালে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশন) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি (স্পেশাল ক্রাইম অ্যান্ড প্রসিকিউশন) মো. জহিরুল ইসলাম ভূঁইয়া, এআইজি (গোপনীয়) মাহ্ফুজুর রহমান এবং ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই