হেলিকপ্টার বিধ্বস্তে ২ রাষ্ট্রদূতসহ নিহত ৬

পাকিস্তানে হেলিকপ্টার হামলার দ্বায় স্বীকার করেছে তালেবান

পাকিস্তানে বিধ্বস্তে হেলিকপ্টারে হামলার দ্বায় স্বীকার করেছে তালেবান।  দুই রাষ্ট্রদূতসহ ছয়জন নিহত হয়েছেন ওই হামলায়। পাকিস্তানের চরমপন্থী সশস্ত্র ইসলামিক গোষ্ঠীটি বলেছে, তাদের হামলার মূল টার্গট ছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এবিসি নিউজ, আইবিএন, এনডিটিভি এ খবর দিয়েছে। পাকিস্তানের উত্তরাঞ্চলীয় নালতা উপত্যকায় একটি স্কুলে শুক্রবার হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে নরওয়ে ও ফিলিপাইনের দুই রাষ্ট্রদূত ছিলেন।

তালেবানের মুখপাত্র মোহাম্মদ খোরাসানি এক ই-মেইলে জানিয়েছেন, ‘বিমানবিধ্বংসী মিসাইল ব্যবহার করে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়েছে। এর মাধ্যমে হেলিকপ্টারের পাইলটসহ অনেক বিদেশী রাষ্ট্রদূতকে হত্যা করা হয়েছে। উর্দু ভাষায় লেখা ওই ই-মেইলে তালেবানের দাবিটি সত্য কিনা, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

পাকিস্তান শাসিত কাশ্মীরের ওই অঞ্চলে যাচ্ছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও। তবে হেলিকপ্টার বিধ্বস্তের খবর পেয়ে তিনি রাজধানী ইসলামাবাদে ফিরে যান। এ ছাড়া স্কুল চলাকালীন হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে আহত হয়েছেন পোল্যান্ড ও নেদারল্যান্ডের দুই রাষ্ট্রদূত।

হেলিকপ্টার বিধ্বস্তে ২ রাষ্ট্রদূতসহ নিহত ৬


মন্তব্য চালু নেই