নোয়াখালীতে বিএনপি নেতার উপর সন্ত্রাসী হামলা, গুলিবিদ্ধসহ আহত ৪

নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক শাহজাহান স্বপনের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এঘটনায় চেয়ারম্যানের ছোট ভাই আলা উদ্দিন (৩৫) গুলিবিদ্ধসহ চার জন আহত হয়েছে। আহত অন্যরা হলেন, স্থানীয় বাসিন্দা আক্কাছ (৬০), বেলাল (৪০) ও ইউছুপ (২৮)।

শনিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের দুম্বা পাটোয়ারী বাজারের ইউপি কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। সরজমিনে গিয়ে জানা যায়, এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান স্বপন তার কার্যালয়ে বসে বিভিন্ন দাপ্তরিক কাজ করছিলেন এবং এলাকার লোকজনের সাথে কথা বলছিলেন। দুপুর ১২টার দিকে স্থানীয় ১৪-১৫ জনের একদল সন্ত্রাসী অস্ত্রসস্ত্র নিয়ে অতর্কিতে হামলা ইউপি কার্যালয়ে।

এসময় আত্মরক্ষার্থে চেয়ারম্যান কার্যালয়ের ভিতরের একটি কক্ষে আত্মগোপন করেন। সন্ত্রাসীরা তাকে না পেয়ে তার ছোট ভাই যুবদল কর্মী আলা উদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে। আলা উদ্দিনকে রক্ষা করতে গেলে সন্ত্রাসীরা আক্কাছ, বেলাল ও ইউছুপকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। আহতের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গুলিবিদ্ধ আলা উদ্দিনের শারীরিক অবস্থার অবনতি দেখা দেওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলার বিষয়ে বিএনপি নেতা শাহজাহান স্বপন জানান, কয়েক মাস থেকে এলাকায় চুরি-ডাকাতির ঘটনা বেড়ে যায়। পরে এ বিষয়ে ইউপি কার্যালয়ে এক বেঠকে স্থানীয় সন্ত্রাসী সুমন, ইসমাঈল, বাচ্চু সহ কয়েকজনের নামে অভিযোগ ওঠে। তাদেরকে মৌখিকভাবে সর্তক করে দেওয়া হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময়ে আমাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে শনিবার সকালে সুমন, ইসমাঈল, বাচ্চু’র নেতৃত্বে ১৪-১৫ জনের একদল সন্ত্রাসী আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এতে গুলিবিদ্ধ সহ চার জন আহত হয়েছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই