বাসে পেট্রোল বোমা হামলায় :

মিঠাপুকুরে পুঁজি হারিয়ে পথে বসেছেন বাস মালিক

রংপুরের মিঠাপুকুরে পেট্রোল বোমায় যাত্রীবাহি বাস পুড়ে পথে বসেছেন এক বাস মালিক। সেই সাথে পুড়ে গেছে তার ভাগ্য। পৈত্রিকসুত্রে পাওয়া জমি বিক্রি করে যে বাসটি কিনেছিলেন সেটি পেট্রোল বোমায় পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার দুর্গাপুর গ্রামের শাহিন আলমের ভাগ্যে ঘটেছে এখন ঘটনা। ক্ষতির সহায়তা চেয়ে তিনি রংপুর জেলা প্রশাসকের কাছে একটি লিখিত আবেদনও করেছেন।

পুুড়ে যাওয়া বাস মালিক শাহীন আলম জানান, প্রায় ১ বছর আগে শঠিবাড়ী স্পেশাল নামে ৫২ সিটের একটি ঢাকাগামী নৈশ্য কোচ (ঢাকা মেট্রো-ব-১১-৬৪২৮) ক্রয় করেন। চলতি বছরের ৫ই জানুয়ারী ২০ দলীয় জোট অবরোধের ডাক দিলে বাসটি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওই মাসের শেষের দিকে সরকার প্রশাসনের সহায়তায় নৈশ্য কোচ চলাচলের জন্য ব্যবস্থা করেছেন ঘোষনা দেন। শঠিবাড়ী হতে ঢাকা যাওয়ার পথে বগুড়ার শীবগঞ্জ ভরিয়া কোল্ড স্টোরেজের কাছে পৌছালে দুর্বৃত্তদের হামলার শিকার হয় বাসটি । তারা বাসটিতে পেট্রোল বোমা নিক্ষেপ করেন। এতে, বাসে থাকা প্রায় ৩০ জন যাত্রী আহত হন। পুড়ে যায় বাসটি।

এ ঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই মোমেনুর রশীদ বাদী হয়ে একটি মামলা করেন। বাসটি পুড়ে যাওয়ার পর অর্থাভাবে মেরামত করতে পারছেন না শাহীন আলম। তিনি বলেন, পৈত্রিক সুত্রে পাওয়া জমিজমা বিক্রি ও আত্বীয় স্বজনের কাছ থেকে ধার করে বাসটি ক্রয় করেছিলাম। পুড়ে যাওয়ার ফলে টাকার অভাবে বাসটি মেরামত করতে পারছি না। বাসটি মেরামতে প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন। তিনি আরও বলেন, দির্ঘদিন ধরে পড়ে থাকার ফলে বাসটির বেশিভাগ যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। এভাবে নষ্ট হতে থাকলে আমি পথে বসে যাব।



মন্তব্য চালু নেই