দুর্গাপুরে প্রবীণদের অবদান বিষয়ক মুক্ত আলোচনা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বারসিক নেত্রকোনার আয়োজনে আগাড় অনির্বান শিক্ষা নিকেতন স্কুলে সমাজ বিনির্মানে প্রবীণদের অবদান বিষয়ক মুক্ত আলোচানা শেষ হয়েছে বুধবার।

স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের এর সভাপতিত্বে প্রবীণদের অবদান ও পিতার-মাতার ভরণ পোষন আইন নিয়ে স্বাগত বক্তব্য দেন বারসিক কর্মকর্তা তোবারক হোসেন খোকন, অন্যান্যদের মধ্যে আলোচনা করেন, স্কুল শিক্ষক আব্দুস সাত্তার, সাংবাদিক এইচ.এম.সাইদুল ইসলাম, প্রবীণ আদিবাসী নেতা ইউজিন রাংসা, অবিভাবক সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সমাজে প্রবীণদের অবদান, মানসিক ও অর্থনৈতিক বৈষম্য দুরিকরন এবং তাঁদের নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা তৈরী, সে বিষয়ে নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগানোর বিষয় গুলো চিহ্নিত করা হয়। আমাদের দেশে প্রবীণের সংখ্যা ১কোটি ৩০ লক্ষ্য, কাজেই প্রবীণদের নিরাপদ জীবনযাপন তথা নিজের ভবিষ্যতের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরীতে আমাদেরই এগিয়ে আসতে হবে। সে লক্ষ্যে পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রবীণদের জন্য কি কি সেবা রয়েছে, ‘‘জাতীয় প্রবীণ নীতিমালা ২০১৩’’ এর ব্যাবহার ও স্থানীয় সরকার এর ভুমিকা তুলে প্রবীণদের সেবায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।



মন্তব্য চালু নেই