কাল থেকে জাবি প্রশাসনিক ভবন ঘেরাও প্রগতিশীল ছাত্রজোটের

শাহাদাত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে আগামী বৃহস্পতিবার (১৫ নভেম্বর) থেকে লাগাতার প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করবে জাবি প্রগতিশীল ছাত্রজোট।

সোমবার (১২ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় বিশ^বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন জোট নেতারা।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রগতিশীল ছাত্রজোট নেতা ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক অলিউর রহমান সান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাসুক হেলাল অনিক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্ক্সবাদী) জাাবি শাখার আহবায়ক মশিউর রহমান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মশিউর রহমান বলেন, প্রশাসন যতদিন অবৈধ অনৈতিক বিভাগ উন্নয়ন ফি বাতিল না করবে প্রগতিশীল ছাত্রজোট আন্দোলন অব্যাহত রাখবে।।

উল্লেখ্য ভর্তিতে বিভাগ উন্নয়ন ফি নামে আলাদা ফি বাতিলের দাবিতে গত ৮ ডিসেম্বর অগ্রণী ব্যাংক (জাবি শাখা) অবরোধ করে জাবি প্রগতিশীল ছাত্রজোট। আন্দোলনে প্রেক্ষিতে ভর্তিকার্যক্রম স্থগিত করে বিশ^বিদ্যালয় প্রশাসন। অচলাবস্থা নিরসনে ১১ ডিসেম্বর বিশ^বিদ্যালয়ের ভিসি ড. ফারজানা ইসলাম বিভাগীয় সভাপতিবৃন্দ,ভর্তি পরিচালনা কমিটি ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের সাথে জরুরী বৈঠকে বসেন। বৈঠকে বিভাগ উন্নয়ন ফি বহাল রেখে ১৮-২২ ডিসেম্বর ভর্তির নতুন তারিখ ঘোষণা করে বিশ^বিদ্যালয় প্রশাসন।

এই সিদ্ধান্তের প্রতিবাদে অবরোধ কর্মসূচি ঘোষণা করে প্রগতিশীল ছাত্রজোট।



মন্তব্য চালু নেই