দুই নেত্রীর কাছে দেশ নিরাপদ নয় : ড. কামাল

গণফোরাম সভাপতি ও সংবিধান বিশেষজ্ঞ ড.কামাল হোসেন বলেছেন, দুই নেত্রী (শেখ হাসিনা ও খালেদা জিয়া) ও তাদের জোটের কাছে দেশ নিরাপদ নয়। আওয়ামী লীগ বলে ভারত আর বিএনপি বলে আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়ন তাদের সঙ্গে আছে। কিন্তু জনগণ তাদের সঙ্গে আছে কি না সেটা বলে না।

রোববার রাতে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা গণফোরাম আয়োজিত গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে ১১ দফার ভিত্তিতে জাতীয় ঐক্যের ডাক শীর্ষক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখেনি। তারা নির্বাচনের আগে বলেছিল, সংবিধানের ৯০ দিনের বাধ্যবাধকতায় নিয়ম রক্ষার জন্য নির্বাচন করছে। এরপর সব দলের সঙ্গে সংলাপের মাধ্যমে দশম সংসদ ভেঙে নতুন নির্বাচন হবে। কিন্তু তারা তাদের সেই কথা রাখেনি।

 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী হওয়ার জন্য সংবিধান ভাঙতে হবে, এ শিক্ষা আমার নেতা বঙ্গবন্ধু দেননি। তিনি আমাদের জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য নীতি-আদর্শ দিয়ে গেছেন। বঙ্গবন্ধু কখনো ভয় পায়নি,আমিও কখনো ভয় পাই না।

 

জেলা গণফোরাম সভাপতি অ্যাডভোকেট তারিক উর রউফের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, গত সাড়ে আট মাসে ১৪৪ জনকে হত্যা করা হয়েছে। এর মধ্যে ৭৭ জনকে করেছে পুলিশ। সরকারের সমালোচনা করে তিনি আরো বলেন, এখন দেশকে নিয়ে ভাববে, দেশের মানুষকে নিয়ে ভাববে এমন একটি সরকার চাই।

 

এ ছাড়াও সমাবেশে গণফোরামের কার্যকরী পরিষদ সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিদ, আন্তজাতিক সম্পাদক আবদুল হাসিব চৌধুরী, গণতান্ত্রিক আইনজীবী সমিতির জেলা সভাপতি এ্যাডভোকেট সফিকুর রহমান, গণফোরামের সদর উপজেলা সভাপতি আবদুল হক, কসবা উপজেলা আহবায়ক দেলোয়ার হোসেন, আশুগঞ্জ সদস্য সচিব ইসতিয়াক আহমেদ, ব্যবসায়ী নেতা বাবুল চন্দ্র বণিক এবং অ্যাডভোকেট আকরাম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



মন্তব্য চালু নেই