ঢাকা বোর্ডের বৃহষ্পতিবারের এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বৃহষ্পতিবারের এইচএসসির ইংরেজি ২য় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পরীক্ষার তারিখ পরে জানানো হবে। তবে দেশের অন্যান্য বোর্ডের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে।

অনিবার্যকারণবশত স্থগিত বলা হলেও মূলত প্রশ্নপত্র ‘ফাঁস’ হওয়ার কারণে ঢাকা শিক্ষা বোর্ডের বৃহস্পতিবারের এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে সূত্রে জানা গেছে।মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে পরীক্ষা স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে বলেও বোর্ড থেকে বলা হয়। এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তাসিলমা বেগম জানান, ‘বৃহস্পতিবার সকাল ১০টায় ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা (বিষয় কোড-১০৮) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে তা হচ্ছে না। এ পরীক্ষার নতুন তারিখ পরে জানিয়ে দেয়া হবে।’ প্রশ্নপত্র ফাঁস কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এরকম কোনো ঘোষণা তো আমারা দেইনি। আপনি এটি লেখবেন কীভাবে?’

তবে একটি সূত্রে জানা গেছে, ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্ন ফাঁসের কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে প্রশ্ন বিক্রির অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতেই রাতে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।



মন্তব্য চালু নেই