ডিএসসিসির অভিযানে অর্ধশতাধিক মামলা, দু’জনের জেল

২০ বছরের বেশি পুরনো এবং মেয়াদোত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

রোববার সকাল থেকে শুরু হওয়া এ অভিযানে শেষ খবর পাওয়া পর্যন্ত অর্ধশতাধিক মামলা, দুই জনের জেল ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, একটি গাড়ি ডাম্পিং করা হয়েছে।

তিন ভাগে বিভক্ত হয়ে এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি। বঙ্গবন্ধু এভিনিউ, দৈনিক বাংলা মোড় ও মতিঝিল এলাকা দিয়ে অভিযান শুরু করা হয়।

ডিএসসিসি সূত্র জানিয়েছে, নগরীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ২০ বছরের বেশি পুরনো গাড়ির পাশাপাশি চালকদের ড্রাইভিং লাইসেন্স ও তাদের শিক্ষাগত যোগ্যতাও যাচাই করা হচ্ছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নেতৃত্বে বিআরটিএ, ডিএমপি জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান চালাচ্ছে। সকাল ১০টায় ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নগর ভবনের সামনে থেকে নিজে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

অভিযানে বিআরটিএর পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সালাম, ডিএসসিসির মো. মামুন সরদার ও ঢাকা জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত আছেন।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি নগরভবনে বিআরটিএ, ডিএমপি ও জেলা প্রশাসনের সঙ্গে যৌথভাবে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় ডিএসসিসি মেয়র এ অভিযানের বিষয়ে সিদ্ধান্ত নেন।

সকালে অভিযান উদ্বোধনের সময় মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমরা ২০ বছরের পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছি। আমরা ঘোষণা করেছিলাম মার্চ মাস থেকে ঢাকা দক্ষিণ সিটি এলাকায় ২০ বছরের পুরনো কোনো গাড়ি চলবে না। যদি কেউ আইন ভঙ্গ করে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব। আজ থেকে লাইসেন্সিবিহীন কোনো বাস চলতে দেয়া হবে না। আমরা অভিযান শুরু করেছি। পরিবহন মালিকদের অনুরোধ করবো তারা যেন আইন মেনে চলেন।



মন্তব্য চালু নেই