জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে চিকিৎসা সেবা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৫তম জন্মদিনে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে গাজীপুরের শেখ ফজিলতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজ ।

মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্মদিন পালনের অংশ হিসাবে এই কর্মসূচী পালন করা হয়। এছাড়াও ছিল ই পি আই কেন্দ্রের শুভ উদ্ভোধন এবং আলোচনা সভা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল ট্রাস্ট এর সদস্য সচিব শেখ হাফিজুর রহমান । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক , এম পি ।

বিশেষ অতিথি হিসাবে এছাড়া আরও উপস্থিত ছিলেনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তর এরমহাপরিচালক অধ্যাপক ডঃ দ্বীন মোহাম্মদ নুরুল হক, বি এম এ এর মহাসচিবঅধ্যাপক ডঃ ইকবাল আর্সেনাল,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জনাব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েরভাইস চ্যান্সেলর অধ্যাপক ডঃ প্রাণ গোপাল দত্ত এবং শেখ ফজিলতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজেরসিইওশেহজানুর বিন্তে হানাফিয়া ।

আলোচনা সভায় বক্তারা বাংলাদেশ এর স্বাধীনতায় বঙ্গবন্ধু শেখ মুজিব এর অবদান এর কথা স্মৃতিচারণ করেন, তার এবং তার পরিবার সহ স্বাধীনতা যুদ্ধে নিহত ৩০ লাখ শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন ।এর আগে সকালে অতিথিবৃন্দ বিনামূল্যেচিকিৎসা সেবা কর্মসূচী পরিদর্শন করে দেখেন এবং ই পি আর কেন্দ্রের উদ্ভোধন করেন ।

IMG_20150317_100930

প্রধান অতিথি বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রলায়ের মাননীয় মন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট আ ক ম মজাম্মেল হক , এম পি তার বক্তব্যে দেশের স্বাস্থ্য খাতে বর্তমান সরকারের অবদানের কথা উল্লেখ করে বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রতিটি গ্রামে গ্রামে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য তার সরকার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে । এছাড়াও তিনি বঙ্গবন্ধুর সাথে তার কাটানো মুহূর্তের স্মৃতিচারণ করেন।



মন্তব্য চালু নেই