গুলিতে সাংবাদিক নিহত, মেয়র বললেন, ‘সব ষড়যন্ত্র’

দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে দিকে কঠোর নিরাপত্তার মধ্যে তাকে সিরাজগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোরশেদ আলম তাকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিরাজগঞ্জ কোর্ট পরিদর্শক মো. শহীদুল্লাহ জানান, আসামি মিরুকে নিয়ম অনুযায়ী নিকটবর্তী আদালতে হাজির করা হয়। পরবর্তীতে তাকে শাহজাদপুর আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র হালিমুল হক মিরু বলেন, আমি দীর্ঘদিন ধরে রাজনীতি করি। কখনো সাংবাদিককে হত্যা করতে পারি না। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছি।

তিনি আরও বলেন, যারা সরাসরি বলছে আমিই গুলি করেছি, তারাই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এর আগে রোববার রাত ১০টার দিকে রাজধানী ঢাকার শ্যামলী এলাকা থেকে সিরাজগঞ্জ পুলিশের সহযোগিতায় ঢাকা মহানগর পুলিশ হালিমুল হক মিরুকে গ্রেফতার করে।

গত বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজাদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে রাস্তা থেকে জোর করে মেয়রের বাড়িতে তুলে নিয়ে গিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে বিজয়কে হাসপাতালে ভর্তি করা হয়। ১২টার সময় বিজয়ের এলাকার লোকজন একত্রিত হয়ে বাজারে একটি বিক্ষোভ মিছিল করে এবং বিকেল ৩টায় বিজয়ের নিজ গ্রাম কান্দাপাড়ার জনসাধারণ মেয়রের বাড়ির দিকে অগ্রসর হলে মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই মিন্টু এবং পিন্টুর নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী এলোপাতাড়ি গুলি ও ককটেল নিক্ষেপ করতে থাকে।

এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে সমকালের সাংবাদিক আ. হাকিম শিমুল গুলিবিদ্ধ হন। তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।



মন্তব্য চালু নেই