খালেদার গাড়িবহরে হামলার কথা স্বীকার করে ছাত্রলীগের আল আমিন যা বললেন…

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীদের একজন আল আমিন। রাজধানী তেজগাঁও থানা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এই তরুণ। সোমবার বিকালে কাওরানবাজারে খালেদার গাড়িবহরে হামলার সময় এক ছবিতে আল আমিনকে সামনের কাতারে দেখা গেছে। পাশাপাশি তেজগাঁও স্টেশন রোডের মুখে থানা ছাত্রলীগের কার্যালয়েও বক্তব্য রাখা অবস্থায় তাকে দেখা গেছে অন্য এক ছবিতে। এ ছাড়া হামলাকারীদের মধ্যে আরেকজনের নাম জাকির। তিনি ২৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট।

এসব বিষয়ে জানতে চেয়ে ফোন করা হলে সোমবার দিবাগত রাত ১২টা ৩৮ মিনিটে আল আমিন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার কথা স্বীকার করেন। তিনি বলেন, ‘আমার হাতে প্রথমে একটা ইটার টুকরা এসে পড়ে, এতে হাতে ব্যথা পাই। এর পরই আমি প্রতিবাদ করেছি।’

কিন্তু কী কারণে হামলা করতে গেলেন? এমন প্রশ্নের উত্তরে আল আমিন জানান, ‘কী কারণে তা সবাই জানে। আপনি সাংবাদিক, আপনি তো আরও আগে জানার কথা।’

এরপর তিনি হামলার কারণ উল্লেখ করে বলেন, ‘আমি বাজার করতে গেছিলাম। এরপর ইটার টুকরা এসে পড়ছে।’

নিজের পড়াশোনা সম্পর্কে আল আমিন বলেন, ‘আমি তেজগাঁও কলেজে অনার্সে পড়ি।’

রাজনীতি করেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘না ভাই রাজনীতি করি না।’

হামলা করার পর অনুভূতি কী জানতে চাইলে উত্তরে বলেন, ‘অনুভূতি আর কি, হাতে ব্যথা পাইছি। এখনও হাত নাড়াতে পারছি না।’

এর আগে রাত ১২টা ৩৬ মিনিটে ফোন করে পরিচয় জানতে চাইলে তিনি বলেন, হুমম, আমিই আল আমিন। এরপর একটা ফোন আসছে বলে তিনি লাইনটি কেটে দেন।

তারও আগে ১২টা ৩৪ মিনিটে ফোন করা হয় হামলাকারীদের অারেকজন জাকিরকে। তিনি ২৬নং ওয়ার্ড ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট।

তিনি ছাত্রলীগের বলে নিজেই স্বীকার করেন। বলেন, ‘বাবা অসুস্থ।’ তারপর লাইনটি কেটে যায়।

এরপর রাত ১২টা ৪৭ মিনিটে জাকির নিজেই ফোন করেন। বলেন, ‘কী যেন জানতে চাইছিলেন ভাই। বলেন।’

এরপর হামলার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা তো করি নাই। কাওরানবাজারেই যাই নাই। শুনছি এটা এল রহমান ও নবী সুলেমান গ্রুপের গ্যাঞ্জাম হইছিল।’

কিন্তু ছবিতে আপনাকে দেখা গেছে কাঠের টুকরো হাতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করছেন? উত্তরে জাকির বলেন, ‘আমি ছিলাম না। ভালো করে ফলো করেন। যাই নাই, ছবি পাইবেন কী কইরা।’ এরপর সালাম দিয়ে লাইনটি কেটে দেন জাকির।

গতকাল সোমবার বিকালে রাজধানীর কাওরানবাজারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে দুর্বৃত্তরা। এরপর বিএনপি ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী অভিযোগ করে বলেন, হামলায় নেতৃত্ব দিয়েছেন তেজগাঁও থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মাওলা চৌধুরী মালা এবং ছাত্রলীগ ঢাকা উত্তরের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান।

এজন্য সরকারকে দায়ী করে বিকালে সংবাদ সম্মেলন করে বিএনপি। যদিও গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাওরানবাজারের ঘটনার জন্য খালেদা জিয়াকে অভিযুক্ত করেছেন।

সূত্র:বাংলা ট্রিবিউন



মন্তব্য চালু নেই