ফিল্মি স্টাইলে ব্যাংক ডাকাতি, বোমা ও গুলিতে নিহত ৯

সাভারের আশুলিয়ায় দিনদুপুরে গুলি করে ও বোমা ফাটিয়ে বাংলাদেশ কমার্স ব্যাংকের শাখায় লুটপাট চালিয়েছে ডাকাতরা।

এ সময় ডাকাতদের বোমা ও গুলিতে ব্যাংক ম্যানেজার, নিরাপত্তাকর্মী ও গ্রাহকসহ ৯ জন নিহত হয়েছেন। এ ছাড়া গণপিটুনিতে মারা গেছে এক ডাকাত। ডাকাতদের হামলায় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

মঙ্গলবার বেলা ৩টার দিকে আশুলিয়ার কাঠগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ব্যাংকের ব্যবস্থাপক ওলিউল্লাহ খান (৪০), নিরাপত্তা কর্মী ইব্রাহিম হোসেন (৩৭), ব্যাংকের গ্রাহক ও স্থানীয় গ্লোরিয়াস প্রিন্টার্সের মালিক সাহাবুদ্দিন পলাশ (৫২), ব্যাংকের গ্রাহক ও ব্যবসায়ী জমিরউদ্দিন (৩৫), পাশের একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক জিল্লুর রহমান (৫৫), মুদি দোকানদার মনির হোসেন (৩০), ঝালমুড়ি বিক্রেতা নুরুজ্জামান ও নূর মোহাম্মদ (৩৫)। গণপিটুনিতে নিহত ডাকাত সদস্যের পরিচয় পাওয়া যায়নি।

এর মধ্যে নূর মোহাম্মদ (৩৫) এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যায়। তার মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের অপারেশন থিয়েটার ইনচার্জ ডা. নাসির হোসেন।

স্থানীয়রা জানান, বেলা ৩টার দিকে মোটরসাইকেল যোগে কাঠগড়া এলাকার বাংলাদেশ কমার্স ব্যাংকে হানা দেয় পাঁচজনের একটি ডাকাত দল। দিনে দুপুরে ডাকাতরা ব্যাংকে ঢুকেই সিকিউরিটি গার্ডসহ অন্যান্য কর্মকর্তা ও গ্রাহকদের উপর্যুপরি ছুরিকাঘাত করে।

তারা ব্যাংকের ম্যানেজার ওয়ালিউল্লাহর কাছে ভল্টের চাবি চায়। তিনি চাবি দিতে অস্বীকার করলে ডাকাতরা তাকে ছুরিকাঘাত করে। এ সময় তারা ব্যাংকের মধ্যে বোমার বিস্ফোরণ ঘটায়। এতে আহত হয়ে অনেকেই মাটিতে লুটিয়ে পড়লে ডাকাতরা ভল্টের চাবি নিয়ে বস্তা ভর্তি টাকা লুট করে।

এদিকে ডাকাতদের লুটপাট ও বোমার শব্দে এগিয়ে আসেন এলাকাবাসী। স্থানীয় একটি মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হলে ডাকাতদের ঘিরে ফেলে জনতা। এতে ক্ষিপ্ত হয়ে গুলি ও বোমার বিস্ফোরণ ঘটাতে থাকে ডাকাতরা। গুলি ও বোমার আঘাতে আহত হয় ২০ জন। এক পর্যায়ে এলাকাবাসী পিছু হটলে মোটরসাইকেল যোগে পালিয়ে যায় ডাকাতরা।

এদিকে ডাকাতরা কাঠগড়া বাজার থেকে বেরিয়ে পালিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলসহ ছিটকে পড়ে দুই ডাকাত। পরে তাদের ধাওয়া দিয়ে আটক করে গণধোলাই দেয় এলাকাবাসী। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই দুজনকে উদ্ধার করে। পরে পুলিশের হেফাজতে থাকা অবস্থায় মারা যায় অজ্ঞাত এক ডাকাত।

আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারের ইনচার্জ ডা. নাসির হোসেন জানান, এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতদের অনেককেই লাইফ সাপোর্টে রাখা হয়েছে।



মন্তব্য চালু নেই