ক্যান্সারের কাছে হারতে চায় না শিশু অরিপ্রা, সাহায্যের আবেদন

মাত্র ৩ বছর বয়সেই ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ফুটফুটে শিশু তাবাসসুম সাফাইয়া অরিপ্রা রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। তাকে বাঁচাতে প্রয়োজন মাত্র ৩০ লাখ টাকা। সবার সহযোগিতা পেলে ক্যান্সারকে হারিয়ে সুস্থভাবে পৃথিবীতে বেঁচে থাকতে পারে ফুটফুটে নিষ্পাপ এই শিশুটি।

এরআগে গত ১৪ এপ্রিল অরিপ্রার বড় বোন হুমাইয়া আবিদা অর্থি কিডনীর রোগে আক্রান্ত হয়ে মাত্র ১৪ বছর বয়সে মারা যায়। এ শোক কাটতে না কাটতেই ছোট মেয়ে অরিপ্রারও ব্লাড ক্যান্সার ধরা পড়েছে। এদিকে এক মেয়েকে হারিয়ে শোকার্ত বাবা-মা ছোট মেয়েকে নিয়ে রয়েছেন গভীর দুশ্চিন্তায়।

শিশু তাবাসসুম সাফাইয়া অরিপ্রার বাবার নাম জাহাঙ্গীর আলম। একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন।

অরিপ্রা অ্যাপোলো হাসপাতালের হেমাটোলজি বিভাগের কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ সালেহের তত্ববধানে অরিপ্রা চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, অরিপ্রা ‍acute lymphoblastic leukemia- CNS negative রোগে আক্রান্ত। ব্যয়বহুল হলেও প্রাথমিক অবস্থায় এ রোগ ধরা পড়লে শিশুদের ক্ষেত্রে ৯০ থেকে ৯৫ শতাংশ রোগীই সুস্থ হয়ে উঠেন। অন্যান্যদের ক্ষেত্রে ৮০ থেকে ৮৫ শতাংশ।

অরিপ্রার মোট ২ বছর চিকিৎসা চালাতে হবে। আর প্রথম পাঁচ মাসেই খরচ পড়বে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকা। বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা জাহাঙ্গীর আলমের পক্ষে এই ব্যয় বহুল চিকিৎসা ব্যয়ভার বহন করা অসম্ভব। এছাড়া বড় মেয়ের চিকিৎসা করাতে গিয়ে প্রায় নি:স্ব হয়ে গেছেন জাহাঙ্গীর আলম।

এই অবস্থায় নিজের একমাত্র সন্তানকে বাঁচাতে সমাজের হৃদয়বান বিত্তশালীদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন এই অসহায় ও শোকার্ত বাবা।

সমাজের হৃদয়বান বিত্তশালীরা যদি এগিয়ে আসেন তাহলে হয়ত বেঁচে যেতে পারে নিষ্পাপ ফুটফুটে শিশু অরিপ্রা।

সাহায্য পাঠাবার ঠিকানা: Name : Md Jahangir Alom, Branch, Basuhandhara ,Brac bank a/c 1521203582169001

Name : Md Jahangir Alom , Branch Banani ,City bank Account No:2101494660001

বিকাশ : 01712544098 (পারসোনাল-জাহাঙ্গীর আলম)



মন্তব্য চালু নেই