পৈত্রিক জমা রক্ষায় কলারোয়া প্রেসক্লাবে প্রভাষক আনোয়ারুলের সংবাদ সম্মেলন

সাতক্ষীরার কলারোয়া প্রেসক্লাবে বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন পৌরসভাধীন তুলসীডাঙ্গা গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে আনোয়ারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনোয়ারুল ইসলাম বলেন, তাদের পৈত্রিক জমি তার দাদা ও দাদার ভাইয়েরা জীবিত থাকাকালীন ভাগ-বাটোয়ারা করে যান। কিন্তু তার মেজ দাদা আমিন উদ্দিন সরদারের ২ ছেলে ফজর আলি ও শওকত আলি পৈত্রিকভাবে প্রাপ্ত জমির দখল দাবি করে সেটেলমেন্টে ৩০ ও ৩১ ধারা দায়ের করে। কিন্ত তাতে তারা ব্যর্থ হয়। বিরোধ ও জমিজমা সংক্রান্ত মামলা হওয়ায় উভয় পক্ষের উকিল, আমিন, থানা কর্তৃপক্ষ, আ’লীগের আহবায়ক, প্রেসক্লাবের সভাপতি, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, আলিয়া মাদ্রাসার অধ্যক্ষসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সমুদয় জমি সুষ্ঠুভাবে বন্টন করে দেয়া হয় এবং তা উভয়পক্ষ মেনে নেয়। কিন্তু সম্প্রতি ওই প্রতিপক্ষরা মিমাংসিত জমির দখল পেতে তাদের ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে আনোয়ারুল ইসলাম উল্লেখ করেন।

আনোয়ারুল ইসলাম আরো বলেন, তার বাড়ির সামনে নির্মাণাধীন প্রাচীরে বাধা প্রদান করার পাশাপাশি বড় চাচার ছেলে শফিকুলদের, মেজ চাচার মেয়ে রাশিদাদের ও রুহুল আমিনের জমি দখলের চেষ্টা করছে প্রতিপক্ষরা। এরই ধারাবাহিকতায় গত ২১ জানুয়ারি বেলা সাড়ে ১২ টার দিকে তার ভগ্নিপতি আবু বকর সিদ্দিকের জমি জোর করে চাষ করতে যায় প্রতিপক্ষরা। এসময় বাধা দিলে তারা আবু বকর সিদ্দিক ও জামাতা মফজুল হোসেন শিমুলকে মারপিট করে। এরমধ্যে আবু বকর সিদ্দিকের অবস্থা গুরুতর হওয়ায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আনোয়ারুল ইসলাম উদ্ভূত পরিস্থিতি থেকে রেহাই পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।



মন্তব্য চালু নেই