আশরাফুল ইসলাম রতন সভাপতি, নুরুজ্জামান খান সাধারন সম্পাদক

বালিয়াকান্দিতে সন্ত্রাস ও জঙ্গী দমন কমিটি গঠন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বড়হিজলী ও এলাঙ্গীডাঙ্গা গ্রামে বুধবার বিকালে সন্ত্রাস ও জঙ্গী দমন কমিটি গঠন করা হয়েছে।
বড়হিজলী-এলাঙ্গীডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকার প্রায় ৩শতাধিক ব্যাক্তিদের উপস্থিতিতে সন্ত্রাস ও জঙ্গী দমন কমিটি গঠন করা হয়। এলাকার গন্যমান্য ব্যাক্তি কোরবান মোল্যা, গিয়াস উদ্দিন, আঃ মালেকসহ ১০ জনের একটি বোর্ড গঠন করে চুড়ান্ত কমিটি গঠন করে। কমিটি হলো, এস,এম আশরাফুল ইসলাম রতন সভাপতি, মোঃ নুরুজ্জামান খান সাধারন সম্পাদক, মোঃ আঃ হালীম সাংগঠনিক সম্পাদক, সদস্যরা হলেন, আঃ গণি, আঃ রহমান রিংকু, লাল চাঁদ মন্ডল, মোঃ জসীম, মোঃ আকুল, মোঃ মুরাদ। তারা এলাকায় নাশকতা সৃষ্টিকারী সন্ত্রাসী ও জঙ্গীদের ধরে আইনের আওতায় সোপর্দ করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লক্ষে বেলগাছীতে আশা’র উদ্যোগে শিক্ষা সেবিকা প্রশিক্ষন
ঋণ বিতরন কার্যক্রমের পাশাপাশি শিক্ষা কার্যক্রমেও অগ্রণী ভুমিকা পালন করছে দেশের স্বনাম ধন্য বেসরকারী উন্নয়নমুলক সংস্থা আশা । এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার আশা’র রাজবাড়ী জেলা সদরের বেলগাছী শাখা শিক্ষা সেবিকাদের এক প্রশিক্ষন কর্মশালার আয়োজন করে । প্রাথমিক শিক্ষা শক্তিশালী করন কর্মসুচির আওতাধীন এ কর্মসুচির উদ্বোধন করেন আশা’র কালুখালী এরিয়ার ব্যবস্থাপক দিলীপ কুমার ঘোষ । দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালার প্রশিক্ষন প্রদান করেন কালুখালী উপজেলা সহকারী শিক্ষা অফিসার নৃপেন্দ্র নাথ সরকার । কর্মশালায় আশা’র বেলগাছী শাখা ব্যবস্থাপক আঃ মান্নান,সহকারী ব্যবস্থাপক রতন কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন । কর্মশালায় আশা’র ২০ জন শিক্ষা সেবিকা অংশ নেয় । আশা’র কালুখালী এরিয়ার ব্যবস্থাপক দিলীপ কুমার ঘোষ জানান, আশার সদস্যভুক্ত পরিবারের ও হতদরিদ্র পরিবারের শিশু শ্রেনী ,১ম শ্রেনী ও ২য় শ্রেনী পর্যন্ত ৩ সহ¯্রাধিক ক্ষুদে শিক্ষার্থী নিয়ে এ কার্যক্রম চালু করা হয়েছে । প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন,ঝড়ে পড়া রোধ , নিন্ম ও মধ্যবিত্তদের শিশুদের যতেœর সাথে পাঠ আয়ত্ত করাই এ কার্যক্রমের লক্ষ্য । জেলার বেলগাছী,পাচুরিয়া, কোলার হাট,গোয়ালন্দ,গোয়ালন্দ মোড় ও হাবাশপুর এলাকায় মডেল হিসেবে একার্যক্রম চালু হয়েছে ।

 

রেমন আহবায়ক ও সুমন সদস্য সচিব নির্বাচিত
বালিয়াকান্দি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল ১১ সদস্য কমিটি গঠন
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক আসিফ আলম রেমন ও সদস্য সচিব মোঃ ইমরুল হাসান সুমন নির্বাচিত হয়েছে।
কমিটি হলো, আহবায়ক আসিফ আলম রেমন, যুগ্ন আহবায়ক মোঃ আলমগীর হোসেন, সদস্য সচিব মোঃ ইমরুল হাসান সুমন, সদস্যরা হলেন, খোন্দকার হামিদুল হক শিপন, মোঃ শিপন ইসলাম, রবিউল ইসলাম ঝন্টু, মোঃ সিটু মিয়া, মোঃ লিটন মিয়া, মোঃ ইকরামুল হক মিলন, মোঃ ফরিদুজ্জামান, মোঃ রাকিবুল ইসলাম। গত ১৮ জানুয়ারী রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী ও বালিয়াকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ মতিন ফেরদৌস এ কমিটি অনুমোদন করেছেন।

 

জঙ্গলে ১৬ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা সার্বজনীন দশপল্লী সেবাশ্রম ও মহাশ্মশান প্রাঙ্গনে ১৬প্রহরব্যাপী ৯ম তম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দেশ মাতৃকা ও বিশ্ব জননীর সকল সন্তানের শান্তি ও কল্যান কামনায় ১৯ জানুয়ারী রটন্তী কালিকা পুজা, ২০ জানুয়ারী গৌর কীর্তন, মহানামযজ্ঞের অধিবাস, ২১জানুয়ারী থেকে ২৩জানুয়ারী ২৪ প্রহরব্যাপী তারকব্রক্ষ¥ মহানাম সংকীর্তন, ২৩ জানুয়ারী কুঞ্জভঙ্গ, নগর পরিক্রমা, মহাপ্রভুর ভোগরাগ আরাধনা ও মহাপ্রসাদ বিতরন অনুষ্ঠিত হয়। নামসুধা পরিবেশন করেন, রাজবাড়ীর শ্রী অদ্বৈত সম্প্রদায়, গোপালগঞ্জের অষ্টসখী সম্প্রদায়, যশোরের গৌর নিতাই সম্প্রদায়, ঝিনাইদহের দেবী পুজা সম্প্রদায়, নড়াইলের রাধাকৃষ্ণ সেবা সংঘ, শৈলকুপার রাজলক্ষী সম্প্রদায়, স্বাগতিকের হরিদাস গোস্বামী সম্প্রদায়।



মন্তব্য চালু নেই