কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ায় হরিদাস ঠাকুর জন্মভিটায় সুষ্ঠুভাবে সম্পন্ন হলো ভগবত আলোচনা ও পদাবলী কীর্ত্তন

সাতক্ষীরার কলারোয়ার সীমান্তবর্তী কেঁড়াগাছি গ্রামের সীমান্ত নদী সোনাইয়ের তীরে নামাচার্য শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমস্থলে উৎসবমুখর ও সুষ্ঠু-শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হলো দু’দিনব্যাপি ভগবত আলোচনা ও পদাবলী কীর্ত্তন। বিশ্বশান্তি ও মানবকল্যাণ কামনায় আয়োজিত ২ দিনব্যাপি এই অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে বুধবার নামসংকীর্ত্তন ও ভগবত আলোচনার পাশাপাশি অনুষ্ঠিত হয়েছে পদাবলী কীর্ত্তন।

এ অনুষ্ঠানে বুধবার সকাল থেকে রাত অবধি বিপুল ভক্ত ও দর্শনার্থীর সমাগম ঘটে। তবে উভয় দেশের সীমান্তরক্ষাকারী বাহিনীর সদস্যদের কড়া নজরদারি থাকায় ভারত থেকে ভক্ত-দর্শনার্থীরা অনুষ্ঠানস্থলে আসতে পারেননি। ভারতীয় সীমান্ত এলাকার বাসিন্দারা সোনাই নদীর তীরে বসে ভগবত আলোচনা ও পদাবলী কীর্ত্তন শ্রবণ করেন।

বুধবার সকাল ৭ টায় নাম সংকীর্ত্তন পরিবেশন করেন কেঁড়াগাছি তার সম্প্রাদায়ের গোপাল চন্দ্র মন্ডল, সকাল ৯ টায় ভগবত আলোচনা করেন ঝিনাইদহের নন্দ দুলাল সাহা এবং সবশেষে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত পদাবলী কীর্ত্তন পরিবেশন করা হয়। বুধবার অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, সোনাবাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, কেঁড়াগাছি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মারুফ হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম রহমান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান সফলভাবে আয়োজন করায় অনুষ্ঠানে আসা ভক্ত ও দর্শনার্থীরা শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক কার্ত্তিক চন্দ্র মিত্র ও সাধারণ সম্পাদক সন্দীপ রায়সহ পরিষদের সকলকে ধন্যবাদ জানান।

কলারোয়ায় ছাত্রলীগ নেতার বহিস্কার আদেশ প্রত্যাহার

সাতক্ষীরার কলারোয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মারুফ আহম্মেদ জনির বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে। বুধবার জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হুসাইস সুজন ও সাধারণ সম্পাদক শেখ এহছান হাবীব অয়নের যৌথ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফত জানা যায় যে, রোয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মারুফ আহম্মেদ জনি তার ভুল স্বীকার করায় এবং নিয়মিত সংগঠনের কাজে অংশ গ্রহণ করায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সর্বসম্মতিক্রমে তার বহিস্কার আদেশ প্রত্যাহার করেছে।
কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লি:

নির্বাচন আগামী ১৬ এপ্রিল

সাতক্ষীরার কলারোয়া উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ২০১৫ উপলক্ষ্যে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সমিতির নিজস্ব ভবনে অনুষ্ঠিত সভায় নির্বাচন কমিটির সভাপতি মো. আব্দুর রউফের সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহণ করেন নির্বাচন কমিটির সদস্য আলহাজ্ব মো. আবুল হোসেন ও মোছা; আবেদা খাতুন। সভায় সমবায় আইন ও বিধিমালা অনুযায়ী ২০১৫ সালের নির্বাচন আগামী ১৬ এপ্রিল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এই মর্মে তফসীল ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই