কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ায় বাংলাদেশ ছাত্র মৈত্রীর সম্মেলন

“মেহনতী জনতার সাথে একান্ত হও”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কলারোয়ায় বাংলাদেশ ছাত্র মৈত্রীর সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় কলারোয়ায় পাবলিক ইনস্টিটিউট চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন কলারোয়া সরকারি কলেজ ছাত্র মৈত্রীর সভাপতি ইমদাদুল হক মিলন। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য এড. ফাহিমুল হক কিসলু।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ওয়ার্কাস পার্টির মুখপাত্র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুর রউফ, উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, অধ্যাপক আবুল খায়ের, তৌহিদুর রহমান সাগর, সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর সভাপতি বিশ্বনাথ, সাধারণ সম্পাদক দেবশীষ মন্ডল, সাংগঠনিক সম্পাদক অনিক মন্ডল, রাজনৈতিক শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর সরদার, অর্থ সম্পাদক তরুন সরদার, প্রযুক্তি সম্পাদক পলাশ দাস, সরকারি কলেজ ছাত্র মৈত্রীর নেতা রায়হানুজ্জামান রাজু প্রমুখ।

সম্মেলন শেষে উপজেলা ও সরকারি কলেজ ছাত্র মৈত্রীর দুটি পৃথক কমিটি গঠন করা হয়। ইমদাদুল হক মিলনকে উপজেলা কমিটির সভাপতি ও মুখতারুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য’র উপজেলা কমিটি এবং সঞ্জয় কুমার শুভ্রকে সরকারি কলেজ ছাত্র মৈত্রীর সভাপতি, রায়হান বাবুকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট সরকারি কলেজ ছাত্র মৈত্রীর কমিটি কারা হয়।

 

কলারোয়ায় বয়স্ক ভাতা সেবার মান উন্নয়নে ইন্টারফেস সভা
মানুয়ের জন্য ফাউন্ডেশন এর সহযোগীতায় অগ্রগতি সংস্থার বাস্তবায়নে হতদরিদ্র জনগনের সামাজিক সুরক্ষার প্রাপ্যতা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় হেলাতলা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বয়স্কভাতা সেবার মান উন্নয়নের বিষয়ে সামাজিক জবাবদিহিতার টুলসের ব্যবহার হিসাবে কমিউনিটি স্কোর কার্ডের এক বিশেষ ইন্টারফেস সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে সভায় সভাপতিত্ব করেন হেলাতলা সামাজিক সুরক্ষা ফোরামের সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক হোসনেয়ারা বেগম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেলাতলার ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোনায়েম খান চৌধুরী, ইউপি সদস্য ইসহাক আলী, আব্দুস সাত্তার, খায়রুল ইসলাম, বাদল হোসেন, মর্জিনা বেগম, নাসরিন খাতুন, মিজানুর রহমান, ইউনিয়ন সমাজকর্মী মিজানুর রহমানসহ ইউনিয়ন সামাজিক সুরক্ষা ফোরামের সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট এলাকার সুধিজন। অনুষ্ঠানে বয়স্কভাতা সেবা প্রাপ্তির মান উন্নয়নের উদ্দেশ্যে কার্যক্রমের বিভিন্ন সফলতাসহ প্রতিবন্ধকতা, সমস্যা চিহ্নিতকরণ এবং সমস্যা সমাধানের বিভিন্ন পরিকল্পনা গ্রহণ বিষয়ে গুরুত্বপূনণ আলোচনা করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অগ্রগতি সংস্থার স্পীচ প্রকল্পের প্রোগ্রাম অফিসার আবু বকর সিদ্দিক এবং সার্বিক সহযোগীতা করেন ইউনিয়ন ফ্যাসিলিটেটর কৃষ্ণা রানী সাহা।



মন্তব্য চালু নেই