এমপি হিসেবে শপথ নিলেন আমজাদ

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন আওয়ামী লীগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী আমজাদ হোসেন। এমপি ইসহাক তালুকদারের মৃত্যুর পর উপ নির্বাচনে তিনি নির্বাচিত হন।

সোমবার দুপুরে জাতীয় সংসদের স্পিকারের কার্যালয়ে ১৫৫তম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এ সংসদ সদস্যকে শপথ পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

গত ৬ অক্টোবর ঈদুল আযহার দিন এমপি ইসহাক তালুকদার শ্বাস কষ্টজনিত কারণে মারা যান। তার মৃত্যুর পর ২৮ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

১১ নভেম্বর আসনটিতে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। একাধিক প্রার্থী মনোনয়নপত্র কিনলেও শেষ পর্যন্ত জমা দেন কেবল দুইজন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আক্তারুল ইসলাম মুন্নুর মনোনয়নপত্র অসম্পূর্ণ থাকায় ২২ নভেম্বর সেটি বাতিল করা হয়।

৩০ নভেম্বর জেলা নির্বাচন কমিশন আওয়ামী লীগ প্রার্থী ম ম আমজাদ হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে।

৫ জানুয়ারির নির্বাচনে ১৫৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এর পরে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে এ তালিকায় আমজাদ হোসেনও যুক্ত হলেন। এ নিয়ে এ সংসদে ১৫৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেন।

শপথ গ্রহণ শেষে আমজাদ হোসেন বাংলামেইলকে বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। মরহুম ইসহাক হোসেন তালুকদারের অসম্পূর্ণ কাজগুলো এগিয়ে নিয়ে যাবো। একইসঙ্গে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে মানুষের জন্য কাজ করবো।’

শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুল। অনুষ্ঠানে হুইপ মাহবুব আরা বেগম গিনি এবং সংসদ সচিবালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই